যে কারণে কালো আর্মব্যান্ড পরে মাঠে নেমেছেন কোহলিরা


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: আগস্ট ১৯, ২০১৮, ০৯:২৪ এএম
যে কারণে কালো আর্মব্যান্ড পরে মাঠে নেমেছেন কোহলিরা

ইংল্যান্ড মাটিতে তৃতীয় টেস্টে কালো আর্মব্যান্ড পড়ে মাঠে নামে ভারতীয় দল। মূলত প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী ও প্রাক্তন ভারত অধিনায়ক অজিত ওয়াদেকরের প্রয়াণে শ্রদ্ধা জানাতেই কালো আর্মব্যান্ড পরেন কোহলিরা।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) বিকেলে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ী৷ নয়াদিল্লির AIIMS-এ গত দু’মাস ধরে চিকিৎসাধীন ছিলেন তিনি। শেষ দু’দিন ধরে তার অবস্থা আরও সংকটজনক হয়ে উঠেছিল।মঙ্গলবার থেকে তাকে লাইফ সাপোর্ট সিস্টেমে রাখা হয়৷ বুধবার থেকে বন্ধ হয়ে যায় বাজপেয়ীর শরীরের বেশিরভাগ অঙ্গের কাজ৷ ভেন্টিলেশনে চলে যান তিনি। এরপর বৃহস্পতিবার অটল যুগের ইতি৷ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অটলবিহারী বাজপেয়ী৷ মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৩ বছর।

এর একদিন আগে দীর্ঘ রোগভোগের পর মুম্বাইয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ভারতের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক ওয়াদেকর৷ মৃত্যুকালে কিংবদন্তি ক্রিকেটারের বয়স হয়েছিল ৭৭ বছর। শুক্রবার পূর্ণ রাষ্ট্রীয় মযার্দায় শেষকৃত্য সম্পন্ন হয় ওয়াদেকরের।শেষদিনে ওয়াদেকরকে শ্রদ্ধা জানাতে উপস্থিত ছিলেন শচিন টেন্ডুলকর, বিনোদ কাম্বলি সহ মুম্বাই ক্রিকেট সংস্থার ক্রিকেট কর্তারা। বাজপেয়ী ও ওয়াদেকরের মৃত্যুতে দেশ জুড়ে শোকের ছায়া নেমে এসেছে৷

গোনিউজ২৪/এআর 
 

এ সম্পর্কিত আরও সংবাদ


খেলা বিভাগের আরো খবর