সাকিব অধ্যায়ের ইতি টেনে তিন ফরম্যাটের অধিনায়ক শান্ত


নিউজ ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৪, ০৭:৫৯ পিএম
সাকিব অধ্যায়ের ইতি টেনে তিন ফরম্যাটের অধিনায়ক শান্ত

বাংলাদেশের ক্রিকেটে বড় পরিবর্তন। নতুন অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে নাজমুল হোসেন শান্তকে। তিন ফরম্যাটেই বাংলাদেশের ক্রিকেটের নেতৃত্বে এই ব্যাটার।

সোমবার (১২ ফেব্রুয়ারি) বিসিবির বৈঠক শেষে নতুন অধিনায়কের নাম ঘোষণা করেছেন সংস্থাটির প্রধান নাজমুল হাসান পাপন। এতদিন তিন ফরম্যাটেই অধিনায়ক ছিলেন সাকিব আল হাসান। তবে এই ক্রিকেটারকে দলে পাওয়ার ব্যাপারে অনিশ্চয়তা রয়েছে। সেকারণেই এক বছরের জন্য নতুন অধিনায়ক করা হয়েছে শান্তকে।

মিরপুরে সংবাদ মাধ্যমেকে বিসিবি সভাপতি বলেছেন, “সাকিবের সঙ্গে কথা হয়েছে। ওর চোখের সমস্যা যায়নি। ও এখন অনিশ্চিত। যদি সুস্থ থাকতো তাহলে অবশ্যই সে প্রথম পছন্দে থাকতো।”

শান্তকে অধিনায়ক করার প্রসঙ্গে তিনি বলেন, “শান্তকে আমরা অধিনায়ক নির্বাচন করেছি। ওকে তিন ফরম্যাটেই অধিনায়ক করা হয়েছে। ওকে আমরা শুধু এই বছরের জন্যই নির্বাচন করেছি।” এই সময়কালে শান্তর ডেপুটি হিসেবে কে কাজ করবেন, সেটাও ঠিক করে রেখেছে বিসিবি। তবে নাম প্রকাশ করেননি নাজমুল।

নতুন নেতৃত্বে বাংলাদেশের প্রথম মিশন শ্রীলঙ্কা। ঘরের মাঠের এই সিরিজে সাকিব খেলছেন না, এটা নিশ্চিত। তাসকিন আহমেদকেও পাওয়া যাচ্ছে না এই সিরিজে। শুধু তা-ই নয়, এই পেসারকে টেস্টের কেন্দ্রীয় চুক্তিরও বাইরে রাখা হয়েছে।

খেলা বিভাগের আরো খবর