সৌম্য-লিটনকে নিয়ে মুখ খুললেন তামিম


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: আগস্ট ১৬, ২০১৮, ০৫:০৭ পিএম
সৌম্য-লিটনকে নিয়ে মুখ খুললেন তামিম

দিন গড়াচ্ছে ইংল্যান্ড বিশ্বকাপ এগিয়ে আসছে। দুশ্চিন্তা বাড়ছে বাংলাদেশের। ২০১৫ সালের বিশ্বকাপের পর থেকে তামিমের কোনো যোগ্য সঙ্গী খুঁজে পাচ্ছেনা বাংলাদেশ।

ধারাবাহিকভাবে ওপেনিং করে যাচ্ছেন চট্টগ্রামের খান সাহেব। তার যোগ্যতা নিয়ে প্রশ্ন নেই কারো। কিন্তু যোগ্য সঙ্গী এখনও খুঁজে পাননি তিনি। যেকারণে নির্ভার হয়ে খেলাটা কঠিন হয়ে দাঁড়িয়েছে তার জন্য।

ইমরুল কায়েস, সৌম্য সরকার, এনামুল হক বিজয় এবং লিটন দাস। তিন বছরে চারটি নতুন জুটির সঙ্গে খেলতে হয়েছে তামিমকে। কেউই স্থায়ী হচ্ছেনা। তবে হাল ছাড়ছেন না এই বাঁহাতি। বিশ্বস আছে খুব দ্রুতই এই সমস্যার সমাধান হবে।

আরো পড়ুন: এই দিনে বিশ্বরেকর্ড ম্লান হয়েছিল তামিমের ব্যাটে

তবে প্রশ্ন থেকে যায় কেন এত দিনেও কেউ স্থায়িত্ব হচ্ছেনা? তবে যারা খেলছেন তাদের সামর্থ  ও চেষ্টার কোনো কমতি নেই। এমনটাই মনে করেন এই ড্যাশিং ওপেনার। যেখানে সবাই সৌম্য-লিটনদের নিয়ে হতাশ। ঠিক সেখানে আশাহত করছেন তামিম। সৌম্য-লিটনরা দশ বছর বাংলাদেশকে সার্ভিস দেয়ার সামর্থ্য রাখে বলেও মনে করেন তিনি। 

তার ভাষায়, 'হতাশার না। হয়তো তাদের সেইরকম পারফর্মেন্স হচ্ছে না। কিন্তু আমি তাদের সাথে থাকি, তাদের সব কিছু দেখি। যতটুক নিজেদের উন্নতি করা দরকার সেটা তারা করছে। হয়তো প্রত্যাশামত ফলাফল পাচ্ছি না। কিন্তু আমার কারো সামর্থ্যের উপর কোন সন্দেহ নেই। আমার সাথে যারা ওপেনিংয়ে ব্যাট করছে তারা বাংলাদেশে অন্তত দশ বছর সার্ভিস দিতে পারবে। আমার কাছে মনে হয় দুই-একটা ম্যাচ দরকার তাদের, ভালো একটি ইনিংস হলেই ওরা স্থায়ী হয়ে যাবে।' 

গোনিউজ২৪/এএস

এ সম্পর্কিত আরও সংবাদ


খেলা বিভাগের আরো খবর