তবে কি রোনালদোর মতো একই ঘটনা ঘটাবেন নেইমার


তারিকুল প্রকাশিত: মার্চ ২১, ২০১৮, ০৮:০৮ পিএম
তবে কি রোনালদোর মতো একই ঘটনা ঘটাবেন নেইমার

ফুটবল বিশ্বের অন্যতম সেরা স্টাইকার তিনি। সেরা স্ট্রাইকারদের একটা ছোট্ট লিস্টে নিশ্চই তার নাম থাকবে।তবে স্থুলকায় শরীরের জন্য ক্যারিয়ারের শেষ দিকে ‘অলস’ তকমাটা গায়ে লেগে গিয়েছিল। ড্রিবলিং, পাস এবং টাইমিংয়ে জন্য তিনি ছিলেন সবার চেয়ে একটু আলাদা। ব্রাজিলকে দুই দুইবার বিশ্বকাপ জেতানোর কারিগর তিনি।

সময়টা ২০০২ সাল বিশ্বকাপের ঠিক পূর্ব মূহুর্তে ইনজুরিতে দলের সেরা তারকা রোনালদো। ব্রাজিলের সুপারস্টারের ইনজুরিতে পুরো ফুটবল বিশ্বেই যেন হায় হায় রব উঠে গেলো।কি হবে এবার ব্রাজিলের। বিশেষ ব্রাজিল ভক্তদের মনে চিন্তার ভাঁজ। রোনালদো যদি বিশ্বকাপে না খেলে তবে সেলেসারাই বা কতদুর যেতে পারবেন?

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ইনজুরি কাটিয়ে বিশ্বমঞ্চে ফিরলেন রোনালদো। ব্যাপারটা এমন যেন এলেন দেখলেন জয় করলেন। সেবার পঞ্চম বারের মতো বিশ্বকাপ ট্রফিটা উঁচু করে ধরলো ব্রাজিল।এরপর তো এখনও পর্যন্ত বিশ্বকাপই জিততে পারেনি ব্রাজিলিয়ানরা।

২০০২ বিশ্বকাপে সবাইকে অন্যভাবে অবাক করে দিয়েছিলেন রোনালদো। মাথায় অদ্ভূত হেয়ার স্টাইল নিয়ে। মাথার পুরোটা প্রায় খালি। কপালের ওপরের অংশে মাত্র দুই ইঞ্চি বাই তিন ইঞ্চি ব্যাসের একটু খানি চুল রেখে নতুন স্টাইল করলেন রোনালদো। এ দেখে তো সবাই অবাক।

ক্যারিয়ার জুড়ে টাক মাথার রোনালদো হঠাৎ কেন এমন করলেন তিনি? ১৬ বছর পর সেটার কারণ জানালেন রোনালদো নিজেই। তিনি জানালেন, মানুষ তার ইনজুরি নিয়ে প্রচুর কথা-বার্তা বলছিল। বিশেষ করে, মিডিয়ায় এ নিয়ে প্রচুর সমালোচনাও চলছিল। শেষ পর্যন্ত তিনি সিদ্ধান্ত নেন, মানুষের দৃষ্টি যেন ফিরিয়ে দেয়া যায়, বিশেষ করে মিডিয়ার দৃষ্টি, সে কারণেই এমন হেয়ারস্টাইলটা করেছেন তিনি।

যদিও রোনালদো এই স্টাইল নিয়ে খুব একটা সাচ্ছন্দ বোধ করতেন না। তার লক্ষ্যই ছিল, ইনজুরি থেকে সবাই যেন দৃষ্টি সরিয়ে নেয় এবং এই চুলের স্টাইল নিয়েই মেতে থাকে। তিনি নিজেই বলেন, ‘আমি নিজেই এই স্টাইল নিয়ে গর্বিত ছিলাম না। কারণ, এটা ছিল অবাক করার মত একটি ব্যাপার। তবে, এটা ঠিক এই চুলের স্টাইলই মুহূর্তের মধ্যে আলোচনার বিষয়বস্তু পরিবর্তন করে দিলো।’

কিছুদিন পরে শুরু হবে ২০১৮ বিশ্বকাপ এবার ইনজুরিতে ব্রাজিলের আরেক সুপারস্টার নেইমার। শঙ্কা আছে বিশ্বকাপ খেলা নিয়ে। যদিও চিকিৎষকরা দাবী করছেন বিশ্বকাপের আগেই পুরোপুরি ফিট হয়ে উঠবে নেইমার। তবে কি, নেইমার রোনালদোর মতো কাহিনী ঘটাবেন? ব্রাজিল কি চুমু খাবে আরেকটি ট্রফিতে? সেটা হয়েতো সময়ই বলে দিবে। 

তবে হেয়ার স্টাইলের জন্য বিখ্যাত নেইমার কি নতুন কোন হেয়ার কাট নিয়ে বিশ্বকাপ মঞ্চে হাজির হবে না তো? হয়তো উত্তরসূরীর সেই মিথ চর্চা করতে পারেন নেইমার।  

গোনিউ২৪/টিআই  

এ সম্পর্কিত আরও সংবাদ


খেলা বিভাগের আরো খবর