খালেদার মুক্তি কামনায় রোজা পালনের কর্মসূচি ঘোষণা


নিজস্ব প্রতিবেদক: প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০১৮, ১০:২০ এএম
খালেদার মুক্তি কামনায় রোজা পালনের কর্মসূচি ঘোষণা

ঢাকা : বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কারা মুক্তির জন্য মধ্যপ্রাচ্যের দেশে দেশে দুই দিনের রোজা রাখার কর্মসূচি ঘোষণা করা হয়েছে। বিএনপির সৌদি আরব শাখার পক্ষ থেকে এক বিবৃতিতে এ কথা জানানো হয়েছে।
 
বিবৃতিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদি আরব বিএনপির সভাপতি আহমেদ আলী মুকিব বলেন, ‘বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়ার কারা মুক্তির জন্য আগামীকাল বৃহস্পতিবার ও পরের দিন শুক্রবার মধ্যপ্রাচ্যের দেশগুলোতে রোজা রাখার কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

এসব দেশে অবস্থানরত সর্বস্তরের নেতাকর্মীদের উল্লিখিত দুই দিন রোজা রাখারও অনুরোধ জানান তিনি।

উল্লেখ্য,  জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ৫বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

এ মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ১০ বছর কারাদণ্ড প্রদান করা হয়েছে।

গত বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বেলা আড়াইটার দিকে এ রায় ঘোষণা করেন মামলার বিচারক ঢাকার পঞ্চম বিশেষ জজ মো. আখতারুজ্জামান।

মামলার অন্যান্য ৫ আসামীকেও ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। 

সাজা প্রাপ্ত অন্য আসামীরা হলেন- সাবেক সাংসদ ও ব্যবসায়ী কাজী সালিমুল হক কামাল, সাবেক মুখ্যসচিব কামাল উদ্দিন সিদ্দিকী, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ ও জিয়াউর রহমানের বোনের ছেলে মমিনুর রহমান। মামলায় শুরু থেকে পলাতক আছেন তারেক রহমান, কামাল উদ্দিন সিদ্দিকী ও মমিনুর রহমান।

রায়ে সাজাপ্রাপ্ত প্রত্যেকের ২কোটি ১০লক্ষ ৭১ হাজার টাকা সমপরিমান জরিমানাও ধার্য করা হয়েছে।

 

গো নিউজ২৪/আই

এ সম্পর্কিত আরও সংবাদ


রাজনীতি বিভাগের আরো খবর