কর্মবিরতিতে ডাক্তারা, রোগীদের ভোগান্তি


প্রকাশিত: নভেম্বর ২৩, ২০১৭, ০৬:১৩ পিএম
কর্মবিরতিতে ডাক্তারা, রোগীদের ভোগান্তি

রংপুর: রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ণ চিকিৎসক ফয়সল বিন সালেহের উপর রোগীর স্বজনদের হামলার প্রতিবাদে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছে ইন্টার্ণ চিকিৎসকরা।এতে রোগিরা ভোগান্তিতে পড়েছেন।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) বেলা ১টায় হাসপাতাল চত্ত্বরে ‘কর্ম বিরতি নয়, নিরাপদ পরিবেশ চাই’ স্লোগানে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ থেকে এই কর্মবিরতির ডাক দেন তারা।

সমাবেশে বক্তারা বলেন, গত ১৯ তারিখে রোগীদের মধ্যে চিকিৎসা সেবা প্রদান করার সময় রোগীর স্বজনরা এক ইন্টার্ন চিকিৎসকের উপর হামলা করে। আমার এর প্রতিবাদে হাসপাতালের পরিচালককে স্বারকলিপি দিয়েছি। বিচার চেয়েছি। কিন্তু ন্যায় বিচার পাইনি।

এসময় সমাবেশ থেকে হামলাকারীদের বিচারসহ হাসপাতালের প্রতিটি ওয়ার্ডে আনসার মোতায়েন এবং ইন্টার্ন চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান। দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মবিরতি চলবে বলেও হুশিয়ারী দেন তারা।

এসময় সামবেশে বক্তব্য রাখেন- ইন্টার্ণ চিকিৎসক পরিষদের সভাপতি গোরাঙ্গ চন্দ্র রায়, রাকিব ও হামলার শিকার ফয়সল বিন সালেহ প্রমুখ।

এদিকে ধাপ পুলিশ ফাঁড়ির ইনচার্জ গোলাম কিবরিয়া জানান, কোন প্রকার অপ্রীতিকর ঘটনা এখনো ঘটেনি। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। পুলিশ মোতায়েন করা হয়েছে।

গোনিউজ২৪/কেআর

স্বাস্থ্য বিভাগের আরো খবর