করোনা নিয়ে হঠাৎ বড় দুঃসংবাদ


নিউজ ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২৩, ০৫:২৫ পিএম
করোনা নিয়ে হঠাৎ বড় দুঃসংবাদ

দীর্ঘ সময় করোনা শনাক্তের হার ১ শতাংশের আশেপাশে ছিল। তবে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার বেড়েছে ২ শতাংশের বেশি। হঠাৎ করেই একদিনের ব্যবধানে রোগী বেড়েছে ১০ জন। অথচ গেলো কয়েক মাস ধরে দিনে রোগী শনাক্ত হচ্ছিল ৫ থেকে ৮ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১০ জনের, তবে এই সময়ের মধ্যে কেউ মারা যাননি। রবিবার (২৪ জুন) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। এদিন প্রতি ১০০ নমুনায় শনাক্তের হার ২ দশমিক ৩৮ শতাংশ বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এখন পর্যন্ত করোনায় মৃত্যু ২৯ হাজার ৪৭৭ জনের। আর শনাক্ত হয়েছে ২০ লাখ ৪৬ হাজার ২০৭ জনের।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৪২১টি। এখন পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক শূন্য ৯ শতাংশ। আর মৃত্যুর হার ১ দশমিক ৪৪ শতাংশ।

উল্লেখ্য, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) বলছে, বিশ্বজুড়ে ফের শুরু হয়েছে প্রাণঘাতী করোনার প্রকোপ। বিভিন্ন দেশে শুরু হয়েছে করোনার নতুন ঢেউ। গত এক মাসে করোনা সংক্রমণের হার বেড়েছে ৫২ শতাংশ। সেই সঙ্গে বাড়ছে মৃত্যু হারও। গত ২৮ দিনে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বেড়েছে ৮ শতাংশ। নভেম্বর থেকে নতুন করে ৩ হাজার করোনা রোগীর মৃত্যুর খবর পাওয়া গেছে।

স্বাস্থ্য বিভাগের আরো খবর