ছাত্রলীগের হস্তক্ষেপে ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘট প্রত্যাহার


গো নিউজ ডেস্ক প্রকাশিত: মার্চ ৬, ২০১৭, ০১:১৮ পিএম
ছাত্রলীগের হস্তক্ষেপে ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘট প্রত্যাহার

ছাত্রলীগের হস্তক্ষেপে ইন্টার্ন চিকিৎসকরা ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। সোমবার সকালে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগে নেতৃত্ব স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের বাসায় বৈঠক করেন ইন্টার্ন চিকিৎসকদের নেতারা। এরপরই ধর্মঘট প্রত্যাহার করা হয়।

বেলা ১১টায় ধানমন্ডিতে স্বাস্থমন্ত্রী মোহাম্মদ নাসিমের বাসায় এক বৈঠক শেষে স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য সচিব পরীক্ষিত চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন। 

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশে মেডিকেল অ্যাসোসিয়েশনের মহাসচিব ইকবাল আর্সনাল, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ একং ঢাকা মেডিকেল কলেজ, সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও সলিমুল্লাহ মেডিকেলে কলেজের ইন্টার্ন চিকিৎসক পরিষদের তিনজন প্রতিনিধি। 

বৈঠক শেষে স্বাস্থমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘটের কারণে রোগীদের দুর্ভোগ পোহাতে হয়েছে, রোগীদের ভোগান্তিতে ইন্টার্ন চিকিৎসকরা দুঃখ প্রকাশ করেছেন। আরও আগেই দুঃখ প্রকাশ করা উচিৎ ছিল। 

গত ১৯ ফেব্রুয়ারি শজিমেকে সিরাজগঞ্জ থেকে আসা রোগী আলাউদ্দিনের ছেলে ও ২ মেয়ে তুচ্ছ ঘটনা নিয়ে কিছু বিক্ষুদ্ধ ইন্টার্ন চিকিৎসকদের হাতে প্রহৃত হন। ইন্টার্ন চিকিৎসক রোগীর স্বজনের হাতে লাঞ্ছিত হওয়ার অভিযোগ তুলে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেন ইন্টার্ন চিকিৎসকরা। 

গো নিউজ ২৪

স্বাস্থ্য বিভাগের আরো খবর