ইচ্ছে করে ফিল্ডিংই করলেন না পোলার্ড!


খেলা ডেস্ক প্রকাশিত: জুলাই ২৬, ২০২১, ১০:৩০ এএম
ইচ্ছে করে ফিল্ডিংই করলেন না পোলার্ড!

ন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ওয়ানডে জিতে সিরিজে সমতা ফিরিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। তবে এই ম্যাচে ঘটেছে এক অদ্ভুতুড়ে ঘটনা। অস্ট্রেলিয়া ইনিংসের ষোলোতম ওভারে ১০ জন নিয়ে ফিল্ডিং করে ওয়েস্ট ইন্ডিজ। বাঁহাতি স্পিনার আকিল হোসেনের ফ্রি হিট বলে ফিল্ডিং না করে মাঠের বাইরে গিয়ে দাঁড়িয়ে থাকেন কাইরন পোলার্ড।

লো-স্কোরিং ম্যাচে এদিন অস্ট্রেলিয়াকে চার উইকেটে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। তবে সহজ ম্যাচটা কঠিন করে জেতায় অসন্তুষ্টি রয়েছে উইন্ডিজ অধিনায়ক পোলার্ডের মনে। ম্যাচ শেষে এই অসন্তুষ্টির কথা পোলার্ড নিজেই জানিয়েছেন। এ ম্যাচে অবশ্য অদ্ভুত একটি কাণ্ডও ঘটিয়েছেন উইন্ডিজ অধিনায়ক। ঘটনাটা ঘটে অস্ট্রেলিয়ান ইনিংসের ষোলোতম ওভারে। বাঁহাতি স্পিনার আকিল হোসেনের সেই ওভারের দ্বিতীয় বলে নো-বল ডাকেন আম্পায়ার। ওই মুহূর্তে শর্ট লেগে ফিল্ডিং করছিলেন পোলার্ড। ফ্রি হিট হওয়ায় শর্ট লেগে ফিল্ডিং করতে চাননি তিনি। যদিও ফ্রি হিট বলের নিয়ম অনুযায়ী নো-বল হওয়া বলে ফিল্ডিং পজিশন যেভাবে ছিল সেভাবেই থাকতে হবে।

অগত্যা সেই বলে হেলমেট পরা অবস্থায় বাউন্ডারি লাইনের বাইরে গিয়ে দাঁড়িয়ে থাকেন পোলার্ড। এক বলের জন্য ১০ জনের দলে পরিণত হয় ক্যারিবিয়ানরা। যদিও ফ্রি হিট বলে দুই রানের বেশি নিতে পারেননি স্ট্রাইকে থাকা ব্যাটসম্যান মিচেল স্টার্ক। পোলার্ডের মতো এমন কাণ্ড এর আগে ঘটিয়েছিলেন ইংল্যান্ড অফ স্পিনার গ্রায়েম সোয়ান। প্রতিপক্ষও একই, অস্ট্রেলিয়া। সেই ওয়ানডেতে পোলার্ডের মতো শর্ট লেগে ফিল্ডিং করছিলেন সোয়ান। ফ্রি হিট হওয়ায় পরের বলে ফিল্ডিং না করে বেরিয়ে গিয়েছিলেন সোয়ান।

খেলা বিভাগের আরো খবর