মেসির পর এবার এবার ক্ষেপলেন ব্রাজিল কোচ


খেলা ডেস্ক প্রকাশিত: জুন ২৫, ২০২১, ১০:৪২ এএম
মেসির পর এবার এবার ক্ষেপলেন ব্রাজিল কোচ

কোপা আমেরিকার শুরু থেকেই নিল্তন সান্তোসের মাঠ নিয়ে চলছে সমালোচনা। প্রশ্ন তুলছিলেন আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি। ফুটবল খেলার অনুপযোগী বলে মন্তব্য করেছিলেন দলটির কোচ লিওনেল স্কালোনি। প্রায় একই সুর ব্রাজিল কোচ তিতের কণ্ঠেও।

রিও দে জেনেইরোর নিল্তন সান্তোস স্টেডিয়ামে ‘বি’ গ্রুপের ম্যাচে বাংলাদেশ সময় বৃহস্পতিবার ভোরে কলম্বিয়ার বিপক্ষে জিততে বেশ লড়াই করতে হয় ব্রাজিলকে। ম্যাচের দশম মিনিটে পিছিয়ে পড়া দলটি শেষ দিকের দুই গোলে জেতে ২-১ ব্যবধানে।
 
ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় মাঠের সমালোচনা করেন তিতে। ব্রাজিল কোচের মতে, দুই দলের খেলায় বেশ বাজে প্রভাব ফেলেছে এমন কন্ডিশন।
 
“এই মাঠকে আমি ভয়ঙ্কর বলব না, তবে এটা খেলার জন্য খুবই বাজে। এটা খেলার সৌন্দর্যকে নষ্ট করেছে। কেউ উদ্ভাবনী কিছু করতে চাইলে পারেনি। দুটি শীর্ষ মানের দলের খেলোয়াড়, যারা ইউরোপে মানসম্পন্ন মাঠে খেলে, এখানে এই কন্ডিশনে তাদের খেলানো অগ্রহণযোগ্য।”
 
“বলের আকার নষ্ট হয়ে গিয়েছিল, এর প্রভাব পড়েছে খেলায়। যদি ব্রাজিলের সব ফুটবলারকে ডাকি এবং মন্তব্য করতে বলি, আমি যা বলছি সবাই প্রায় এটাই বলবে। ভালো একটি ম্যাচ দেখতে চাইলে প্রয়োজন ভালো কন্ডিশন। এই মাঠ ছিল খুবই খারাপ। আমি এটা পরিষ্কার করে বলতে চাই।”
 
তিন ম্যাচে শতভাগ জয়ে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে ব্রাজিল। চার ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরে কলম্বিয়া। একুয়েডরের বিপক্ষে ২-২ গোলে ড্র করা পেরু তিন ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে আছে তিনে।

২ পয়েন্ট নিয়ে একুয়েডর আছে চারে। সমান পয়েন্ট নিয়ে পাঁচে ভেনেজুয়েলা।

খেলা বিভাগের আরো খবর