সবুজ জার্সি পরে মাঠে নামবে কোহলির ব্যাঙ্গালুরু


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২০, ০৫:০৩ পিএম
সবুজ জার্সি পরে মাঠে নামবে কোহলির ব্যাঙ্গালুরু

রোববার চেন্নাই সুপার কিংসের বিপক্ষে নিজেদের ১১তম ম্যাচ খেলতে নামবে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। এদিন লাল-সোনালি জার্সির বদলে সবুজ রঙের জার্সিতে মাঠে নামবেন বিরাট কোহলিরা। শুধু খেলোয়াড় নয়, রোববার ব্যাঙ্গালুরু দলের মাঠের বাইরের স্টাফরাও সবুজ রঙের জার্সি পরবেন।

এর কারণ হিসেবে জানা গেছে,  বৃক্ষরোপনে উদ্বুদ্ব করতে এই পদক্ষেপ নিয়েছে টিম আরসিবি। এভাবেই বিশ্বে সবুজায়নের বার্তা পৌঁছে দিতে চান বিরাট কোহলির দল। প্রতি আসরেই এমন পদক্ষেপ নিয়ে থাকে ব্যাঙ্গালুরু। প্রতি বছর একটি ম্যাচকে তারা ‘গ্রিন ম্যাচ’ হিসেবে আখ্যায়িত করে থাকে।  

এ বিষয়ে ব্যাঙ্গালুরুর অফিসিয়াল টুইটার পেজে লেখা হয়েছে, ‘গো গ্রিন কর্মসূচির অংশ হিসেবে চেন্নাইয়ের বিপক্ষে ম্যাচে সবুজ জার্সি পরে খেলবে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। পৃথিবীকে পরিচ্ছন্ন ও স্বাস্থ্যকর হিসেবে গড়ে তুলতে সবাইকে উদ্বুদ্ব করার একটি প্রয়াস এটি।’

প্রসঙ্গত, আইপিএলের চলতি আসরে মুম্বাই ইন্ডিয়ানস ও দিল্লি ক্যাপিট্যালসের সমান ম্যাচ জিতেও নেট রানরেটের কারণে পয়েন্ট টেবিলের তিন নম্বরে রয়েছে ব্যাঙ্গালুরু।  এখনও পর্যন্ত ১০ ম্যাচ খেলে ৭টিতে জয় পেয়েছে ব্যাঙ্গালুরু।

খেলা বিভাগের আরো খবর