চমক দিয়ে সিপিএলে এবার ভারতীয় দুই ক্রিকেটার


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জুন ২৮, ২০২০, ১০:২৯ এএম
চমক দিয়ে সিপিএলে এবার ভারতীয় দুই ক্রিকেটার

নিজ দেশেই আছে আইপিএলের মতো বিশ্বের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ। ভারতীয় ক্রিকেটারদের তাই বাইরে যাওয়ার প্রয়োজন পড়ে না। তাই বিদেশি লিগগুলোতে সব দেশের খেলোয়াড় দেখা গেলেও ভারতীয়দের দেখা মেলে না। তবে এবার ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) দেখা যাবে ভারতের দুই ক্রিকেটারকে। দুজনের একজন আবার সবচেয়ে বেশি বয়সী খেলোয়াড় হিসেবে আইপিএলেও চমক দেখিয়েছিলেন, নাম-প্রবীণ তাম্বে।

আগামী ১৮ আগস্ট থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত হওয়ার কথা সিপিএলের এবারের আসরটি। সবগুলো ম্যাচই হবে দর্শক ছাড়া। যদিও টুর্নামেন্টটি ঠিকভাবে মাঠে গড়াতে পারবে কি না, সেটি নির্ভর করছে সরকারের অনুমোদনের ওপর। তবে প্রস্তুতি তো বসে থাকবে না।

ভার্চুয়াল যোগাযোগের মাধ্যমেই টুর্নামেন্টের প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হয়েছে। ৫৩৭ জন খেলোয়াড়ের তালিকা করা হয়েছে। যেখানে নাম আছে শহীদ আফ্রিদি, ক্রিস লিন, রশিদ খান, ফাফ ডু প্লেসিস, রাইলি রুশোর মতো বিদেশি তারকাদের। তাদের সঙ্গে এবার সিপিএলের ড্রাফটে আছেন ভারতীয় দুই ক্রিকেটার-প্রবীণ তাম্বে আর আসাদ পাঠান। ৪৮ বছর বয়সী তাম্বে ড্রাফটের সবচেয়ে বয়স্ক খেলোয়াড়। আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে খেলার অভিজ্ঞতা আছে তার।

২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত রাজস্থানের হয়ে নিয়মিতই খেলেছেন মুম্বাইয়ের তাম্বে। ৩৩ ম্যাচে ৭.৭৫ ইকোনমিতে নিয়েছেন ২৮ উইকেট। ২০২০ আইপিএল নিলামেও তাকে কলকাতা নাইট রাইডার্স নিয়েছিল। কিন্তু অনুমোদনবিহীন লিগ টি-টেন খেলেছেন বলে পরে প্রত্যাহার করা হয় এই লেগস্পিনিং এই অলরাউন্ডারকে।

সিপিএল ড্রাফটে নাম থাকা আরেক ভারতীয় ক্রিকেটার আসাদ পাঠানের বয়স ৩৬। ঘরোয়া ক্রিকেটে রেলওয়ের হয়ে খেলেন তিনি। ডানহাতি এই পেস বোলিং অলরাউন্ডারও আইপিএলে খেলেছেন। ২০১১-১২ মৌসুমে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে ৬টি ম্যাচে অংশ নেয়ার সুযোগ হয়। পরে তিনিও দুবাইয়ে টি-টেন লিগে নাম লেখান।

গোনিউজ২৪/এন

খেলা বিভাগের আরো খবর