বার্সাকে আরেকবার বাঁচালেন লিওনেল মেসি


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: মার্চ ৮, ২০২০, ১১:২৩ এএম
বার্সাকে আরেকবার বাঁচালেন লিওনেল মেসি

লিওনেল মেসির একমাত্র গোলে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ১-০ ব্যবধানে জয় পেয়েছে বার্সেলোনা। দ্বিতীয়ার্ধের শেষদিকে পেনাল্টি থেকে গোলটি আদায় করে নেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। আর এ জয়ে লা লিগায় শীর্ষে ফিরলো কিকে সেতিয়েনের দল।

শনিবার (৭ মার্চ) ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে সব ধরনের প্রতিযোগিতায় টানা ছয় ম্যাচে জয় পাওয়া সোসিয়েদাদকে আমন্ত্রণ জানায় বার্সা। তবে উল্টো চাপে পড়ে খেলতে থাকে স্বাগতিকরা।

কিন্তু সময় গড়ানোর সঙ্গে সঙ্গে খোলশ ছেড়ে বেরিয়ে আক্রমণ বাড়ায় দলটি। তবে শেষদিকে এসে গোলের দেখা পাচ্ছিল না। প্রথমার্ধ যদিও দু’দলই বেশ কয়েকটি সুযোগ পায়। বিশেষ করে ম্যাচের ৪০তম মিনিটে মেসি সহজ একটি সুযোগ নষ্ট করেন।

বিরতির পরও সুযোগ নষ্টের যেন মহড়া দিয়ে বসেন মেসি। দ্বিতীয়ার্ধের শুরুতে ও ৬০তম মিনিটে গোল মিস করেন তিনি। একের পর এক আক্রমণে সোসিয়েদাদকে কাঁপিয়ে দেয় বার্সেলোনা। ৬৫তম মিনিটে ইভান রাকিতিচের শট কর্নারের বিনিময় ঠেকান গোলরক্ষক।

পরের মিনিট মেসির ক্রসে পিকে ঠিকঠাক হেড নিতে পারেননি। বিপজ্জনক জায়গায় তাকে খুঁজে পেয়েছিলেন মেসি। অবশেষে ৮১তম মিনিটে গোলের দেখা পায় বার্সা।

মেসির পেনাল্টি গোল থেকে লিড পায় কাতালান জায়ান্টরা। প্রতিপক্ষের মিকেল ওইয়ারসাবালের হ্যান্ডবলের জন্য ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে ১-০ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সা।

লিগে ২৭ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরেছে বার্সেলোনা। তবে এক ম্যাচ কম খেলে ৫৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে রিয়াল মাদ্রিদ।

গোনিউজ২৪/এন

খেলা বিভাগের আরো খবর