তামিমের ঝড়ো সেঞ্চুরি, তাণ্ডবলীলায় ইতিহাস গড়ে যাচ্ছে লিটন


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: মার্চ ৬, ২০২০, ০৭:৫৪ পিএম
তামিমের ঝড়ো সেঞ্চুরি, তাণ্ডবলীলায় ইতিহাস গড়ে যাচ্ছে লিটন

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে শতরান পূর্ণ করেছেন ওপেনার তামিম ইকবাল। এটি তার টানা দ্বিতীয় সেঞ্চুরি। আজকের সেঞ্চুরিটি তিনি করেছেন ৯৮ বলে। ৫ বাউন্ডারি ও ৪ ছয়ের মারে সাজানো তার এ শতকটি। আগের ম্যাচে করেছিলেন ১৫৮ রান। 

অপরদিকে ব্যাটিং তাণ্ডব দেখিয়ে চলেছেন অপর ওপেনার লিটন দাস। তিনি ১৩৯ বলে করেছেন ১৬৪ রান। ১৬ বাউন্ডারি ও ৮টি ছয়ের মারে এ রান করেছেন তিনি। 

সিলেটের এ ম্যাচে এর আগে টস হেরে ব্যাট করতে নামে বাংলাদেশ। এ রিপোর্ট লেখা পর্যন্ত ৩৮.৫ ওভার শেষে কোনো উইকেট না হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ২৫৫ রান। 

বৃষ্টির কারণে বিঘ্নত হওয়া বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচ আবারো শুরু হয় পৌনে ৭টায়। তবে ডাকওয়ার্থ-লুইস আইনে কমিয়ে আনা হয় ওভার। ফলে ম্যাচটি হবে ৪৩ ওভারের।

ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত খেলছিল তামিম-লিটন। ৩৩.২ ওভারে ১৮২ রানের জুটি গড়ে তারা। যা গত ২১ বছরের রেকর্ডকে ভেঙে দিয়েছে। ১৯৯৯ সালে টাইগারদের দুই ওপেনার শাহরিয়ার হোসেন এবং মেহরাব হোসেন করেছিলেন সর্বোচ্চ ১৭০ রানের ওপেনিং জুটি।২১ বছর পর এসে সিনিয়র ক্রিকেটারদের সেই রেকর্ড ভেঙে ফেললেন তামিম ও লিটন।

শন উইলিয়ামসের করা ইনিংসের ৩৩তম ওভারের প্রথম বলেই চার মেরে ওপেনিং পার্টনারশিপে রান সংগ্রহের রেকর্ডটা নিজেদের করে নিয়েছেন লিটন-তামিম। এদিকে এই সিরিজে দ্বিতীয় এবং ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরির দেখা পেয়েছেন লিটন। তার সেঞ্চুরির পরই শুরু হয়েছে বৃষ্টি। বৃষ্টির আগ পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ছিল ৩৩.২ ওভারে বিনা উইকেটে ১৮২ রান।

গোনিউজ২৪/এমএম

খেলা বিভাগের আরো খবর