ঢাকায় জিম্বাবুয়ে ক্রিকেট দলের ‘করোনা’ পরীক্ষা


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২০, ০৬:১২ পিএম
ঢাকায় জিম্বাবুয়ে ক্রিকেট দলের ‘করোনা’ পরীক্ষা

বাংলাদেশের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ঢাকায় এসেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। শনিবার বিকেলে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় দলটি।

বিমানবন্দরে পৌঁছনোর পর ‘প্রত্যেক খেলোয়াড়কে করোনা ভাইরাস টেস্ট করা হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের লজিস্টিক ম্যানেজার ওয়াসিম খান।

উল্লেখ্য, বিশ্বজুড়ে আতঙ্কের নাম প্রাণঘাতি করোনাভাইরাস। চীনে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫৩৩ জনে। এ রোগে গত ২৪ ঘণ্টায় নতুন করে মারা গেছেন ১৪৩ জন, আক্রান্ত হয়েছেন আরও ২ হাজার ৬৪১ জন। এতে আক্রান্তের সংখ্যা ঠেকেছে ৬৬ হাজার ৪৯২ জনে। এঅবস্থায় বিমানবন্দরসহ দেশের প্রবেশমুখগুলোতে কড়া সতর্কতা অবলম্বন করছে সরকার।

এদিকে আগামী ১৮ ও ১৯ ফেব্রুয়ারি ঢাকায় একটি দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা। ২২ ফেব্রুয়ারিতে ঢাকার শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে একমাত্র টেস্টে মুখোমুখি হবে দুদল।

টেস্ট শেষে দুদল উড়ে যাবে চট্টগ্রাম। সেখানে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে যথাক্রমে ১ মার্চে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ৬ মার্চ হবে শেষ ওয়ানডে।

এর পর টি-টোয়েন্টি সিরিজ খেলতে ফের ঢাকায় ফিরবে দুদল। ৯ তারিখে শেরেবাংলায় হবে টি-টোয়েন্টির প্রথমটি। দ্বিতীয় ও শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে ১১ মার্চ। সফর শেশে ১২ মার্চ দেশের পথে উড়াল দেবে সফরকারীরা।

গো নিউজ২৪/আই

খেলা বিভাগের আরো খবর