বৃষ্টির কারণে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ পরিত্যক্ত


নিউজ ডেস্ক: প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২০, ০৪:১২ পিএম
বৃষ্টির কারণে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ পরিত্যক্ত

পাকিস্তানের বিপক্ষে তিন টি-টোয়েন্টি ম্যাচের সিরিজে প্রথম দুটিতে হেরে আগেই সিরিজ খুইয়েছে বাংলাদেশ। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি ছিল বাংলাদেশের জন্য ধবলধোলাই এড়ানোর লড়াই। কিন্তু ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যাক্ত ঘোষণা করা হয়েছে। 

সোমবার তৃতীয় এবং শেষ ম্যাচ শুরুর আগেই হানা দেয় বৃষ্টি। বাংলাদেশ সময় দুপুর ২.৩০ মিনিটে টস হওয়ার কথা ছিল। বৃষ্টির কারণে সেটা হয়নি। শেষ পর্যন্ত পরিত্যক্ত ঘোষণা করা হলো ম্যাচটি।

এর ফলে ২:০ ব্যবধানে টি-টুয়েন্টি সিরিজ জিতল পাকিস্তান। 

বৃষ্টি শুরুর পর ঠিক করা হয়, পাকিস্তান সময় বিকেল সাড়ে ৪টায় (বাংলাদেশ সময় বিকেল ৫টা ৩০) পর্যন্ত অপেক্ষা করা হবে বৃষ্টি থামার। এর মধ্যে বৃষ্টি কমলে অন্তত পাঁচ ওভারের ম্যাচ মাঠে গড়াবে। অন্যথায় পরিত্যক্ত ঘোষণা করা হবে সিরিজের শেষ ম্যাচ।

কিন্তু বৃষ্টি কমার কোনো সম্ভাবনা না দেখা যাওয়ায় কাটআউট টাইমের ৩৫ মিনিট আগেই পাকিস্তান সময় বিকেল ৩টা ৫৫ মিনিটে জানিয়ে দেয়া হয় ম্যাচ আর মাঠে গড়ানো সম্ভব নয়। ফলে একটি বলও মাঠে গড়াতে না দিয়ে জয় হয়েছে বৃষ্টির।

প্রসঙ্গত, লাহোরে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে তবু লড়াই করতে পেরেছিল বাংলাদেশ। ১৪১ রানের পুঁজি নিয়েও বোলারদের কল্যাণে শেষ ওভার পর্যন্ত লড়াই করতে পেরেছিল।

দ্বিতীয় ম্যাচে পাত্তাই পায়নি পাকিস্তানের কাছে। মাত্র ১৩৬ রান করে ৯ উইকেটের বড় ব্যবধানে হারে মাহমুদউল্লাহ রিয়াদের দল। দেখা যাক, তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে এসে জয়ের দেখা পায় কি-না সফরকারীরা।

গো নিউজ২৪/আই

খেলা বিভাগের আরো খবর