বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে, সূচি প্রকাশ


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২০, ০৪:১৮ পিএম
বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে, সূচি প্রকাশ

পূর্ণাঙ্গ সফরে বাংলাদেশ আসছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। রোববার দুপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে সিরিজের সূচি প্রকাশ করা হয়েছে। 

সূচি অনুযায়ী বাংলাদেশে সফরে তিন ওয়ানডে ও দুই টি-টোয়েন্টি খেলবে জিম্বাবুয়ে। সফরে একমাত্র টেস্টে টাইগারদের মুখোমুখি হবে তারা।

যদিও এর আগে জানা গিয়েছিল, ২০২০ সালে একটি টেস্ট ও পাঁচটি টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ আসবে জিম্বাবুয়ে। যেখানে ওয়ানডে ম্যাচের উল্লেখ ছিল না।

কিন্তু আইসিসির ফিউচার ট্যুর প্ল্যানে ২০২০ সালে জিম্বাবুয়ে ক্রিকেট দলের বাংলাদেশ সফর না থাকায় বিষয়টি অনিশ্চয়তার মুখে পড়ে যায়।

তবে শেষ পর্যন্ত বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে। একটু পরিবর্তন আনা হয়েছে সূচিতে। পাঁচ টি-টোয়েন্টির বদলে খেলা হবে দুটি। সঙ্গে যুক্ত হয়েছে তিনটি ওয়ানডে।

বিসিবি সূত্র জানিয়েছে, আগামী ১৫ ফেব্রুয়ারি পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে পা রাখবে আফ্রিকার ক্রিকেট খেলুড়ে দেশটি। ১৮ ও ১৯ ফেব্রুয়ারি ঢাকায় একটি দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা।

আগামী ২২ ফেব্রুয়ারিতে ঢাকার শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে একমাত্র টেস্টে মুখোমুখি হবে দুদল।

টেস্ট শেষে দুদল উড়ে যাবে চট্টগ্রাম। সেখানে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে যথাক্রমে ১ মার্চে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ৬ মার্চে হবে শেষ ওয়ানডে।

এর পর টি-টোয়েন্টি সিরিজ খেলতে ফের ঢাকায় ফিরবে দুদল। ৯ তারিখে শেরেবাংলায় হবে টি-টোয়েন্টির প্রথমটি। দ্বিতীয় ও শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে ১১ মার্চ। সফর শেশে ১২ মার্চ দেশের পথে উড়াল দেবে সফরকারীরা।

গো নিউজ২৪/আই

খেলা বিভাগের আরো খবর