এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় পাকিস্তানের


নিউজ ডেস্ক: প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২০, ০৬:০৫ পিএম
এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় পাকিস্তানের

এক ম্যাচ হাতে রেখেই বাংলাদেশের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ জয় করে নিল পাকিস্তান। শনিবার তিনম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩৬ রান তুলতে সক্ষম হয় সফরকারী বাংলাদেশ দল। জবাবে ১৬ ওভার ৪ বলে মাত্র এক উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিকরা। 

পকিস্তানের পক্ষে মোহাম্মদ হাফিজ ৬৭ এবং বাবর আজম ৬৬ রানে অপরাজিত থাকেন।শূন্য রানে আউট হন আহসান আলী।একমাত্র উইকেটটি নেন শফিউল ইসলাম।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় শনিবার বিকাল ৩টায়। সিরিজে সমতায় ফিরতে আজও টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ।

ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই ওপেনার মোহাম্মদ নাইম ফিরে যান কোনো রান করার আগেই। দলীয় ৫ রানেই দ্বিতীয় ওভারের ২য় বলে শাহিন শাহ্‌ আফ্রিদির বলে উইকেটের পেছেন ক্যাচ তুলে দিয়ে ফিরে যান এই ওপেনার। এরপরে দেখেশুনে খেলতে থাকে মেহেদি হাসান ও তামিম ইকবাল। ম্যাচের তৃতীয় ওভারে ইমাদ ওয়াসিম দেন ১২ রান। বাংলাদেশের পক্ষে প্রথম বাউন্ডারি হাঁকান মেহেদি। ইমাদকে লং অনের উপর দিয়ে ছয় মারেন এ ডানহাতি। একই ওভারে চার মারেন তামিম। এরপরে পঞ্চম ওভারের দ্বিতীয় বলে মোহাম্মদ হাসনাইনকে পুল করতে গিয়ে ফেরেন মেহেদি।

পাওয়ারপ্লেতে দুই উইকেট হারানোর পর লিটনকে নিয়ে এগিয়ে যাচ্ছিলেন তামিম। কিন্তু দলীয় ৪১ রানে শাদাব খানের বলের এলবির শিকার হন লিটন (৮)। ৬৫ রান করে রানআউট হন তামিম ইকবাল। 

সিরিজ নির্ধারণী ম্যাচে একাদশে এক পরিবর্তন নিয়ে মাঠে বাংলাদেশ। মোহাম্মদ মিঠুনের পরিবর্তে মেহেদি হাসানকে দলে অন্তর্ভূক্ত করা হয়েছে এই ম্যাচে। অন্যদিকে অপরিবর্তি একাদশ নিয়েই মাঠে নেমেছে স্বাগতিক পাকিস্তান।

গো নিউজ২৪/আই

খেলা বিভাগের আরো খবর