ঢাকাকে বিদায় করে কোয়ালিফায়ারে চট্টগ্রাম


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২০, ০৫:৩২ পিএম
ঢাকাকে বিদায় করে কোয়ালিফায়ারে চট্টগ্রাম

বঙ্গবন্ধু বিপিএল টি-টোয়েন্টির এলিমিনেটর থেকে বিদায় নিল মাশরাফি বিন মুর্তজার দল ঢাকা প্লাটুন। কোয়ালিফায়ারে মাহমুদউল্লাহ রিয়াদের চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সোমবার টুর্নামেন্টের এলিমিনেটরে মাশরাফীদের ৭ উইকেটে হারায় চট্টগ্রাম। চৌদ্দ বল হাতে রেখেই জয়ের জন্য ১৪৫ রানের লক্ষ্য পেরিয়ে যায় মাহমুদউল্লাহবাহিনী।

চট্টগ্রামকে দারুণ শুরু এনে দেন ক্রিস গেইল ও জিয়াউর রহমানের ওপেনিং জুটি। দলীয় ৪২ রানে উইকেট ছাড়ার আগে ১২ বলে তিন চার ও দুই ছক্কায় ২৫ রান করেন জিয়া।

দ্বিতীয় উইকেটে ইমরুল কায়েসের সঙ্গে ৪৯ রানের জুটি গড়েন গেইল। শাদাব খানের বলে থিসারা পেরেরাকে ক্যাচ দেওয়ার আগে ২২ বলে এক চার ও তিন ছক্কায় ৩২ রান করেন ইমরুল।

দলীয় ১০২ রানে তৃতীয় উইকেট হারায় চট্টগ্রাম। শাদাবের বলে ৪৯ বলে ৩৮ রান করা গেইলকে একহাতে তালুবন্দি করেন মাশরাফি।

জয়ের বন্দরে পৌঁছতে আর উইকেট হারাতে হয়নি চট্টগ্রামকে। বাকি কাজ সাড়েন মাহমুদউল্লাহ ও চ্যাডউইক ওয়াল্টন জুটি। অপরাজিত ৪৫ রানের জুটি গড়েন তারা।

এর আগে নির্ধারিত কুড়ি ওভারে ৮ উইকেটে ১৪৪ রান করে ঢাকা। অপরাজিত থেকে ৪১ বলে সর্বোচ্চ ৬৪ রান করেন পাক ব্যাটসম্যান শাদাব খান। নবম উইকেট জুটিতে মাশরাফীকে সঙ্গী করে ৪০ রানের অসাধারণ এক জুটি গড়েন তিনি।

অন্যদের মধ্যে মুমিনুল হক (৩১) ও থিসারা পেরেরা (২৫) ছাড়া কেউই দুই অঙ্ক স্পর্শ করতে পারেননি।

চট্টগ্রামের বোলারদের মধ্যে ২৩ রানে তিন উইকেট নেন ক্যারবীয় পেসার রায়াদ এমরিট। দুটি করে উইকেট নেন রুবেল হোসেন ও নাসুম আহমেদ।

টুর্নামেন্টের দ্বিতীয় কোয়ালিফায়ারে চট্টগ্রামের প্রতিপক্ষ হবে খুলনা টাইগার্স ও রাজশাহী রয়্যাল মধ্যকার প্রথম কোয়ালিফায়ারে হারা দল।

গো নিউজ২৪/আই

খেলা বিভাগের আরো খবর