হাতে ১৪ সেলাই নিয়েই ব্যাটিং করলেন মাশরাফি


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২০, ০৪:১৩ পিএম
হাতে ১৪ সেলাই নিয়েই ব্যাটিং করলেন মাশরাফি

সম্ভাবনা ছিল, যদি কোনোভাবে ব্যাট না করে থাকা যায়! যে কারণে নিয়মিত ৭ কিংবা ৮ নম্বরে ব্যাট করতে নামা মাশরাফি আজ মাঠে নামলেন ১০ নম্বর ব্যাটসম্যান হিসেবে। চট্টগ্রাম বোলারদের সামনে যখন একের পর এক উইকেট হারাতে থাকে ঢাকা প্লাটুনের ব্যাটসম্যানরা, তখন মাশরাফির মাঠে না নেমে উপায়ও ছিল না।

শেষ পর্যন্ত শ্রীলঙ্কার থিসারা পেরেরা যখন রুবেল হোসেনের বলে জিয়াউর রহমানের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান, তখন মাঠে নামেন মাশরাফি।

এমনিতেই তিনি খেলতে নেমেছেন বাম-হাতে ১৪টি সেলাই নিয়ে। টস করতে নেমেই বিস্ময় সৃষ্টি করেন মাশরাফি। পরে যখন বাধ্য হয়ে ব্যাট করতে নামলেন, তখন বিস্ময় সৃষ্টি হলো আরেক দফা।

যে হাতে সেলাই এবং ব্যান্ডেজ বাধা, সেই বাম হাতে পর্যাপ্ত পরিমাণ গার্ড নিলেন। বেশি করে ব্যান্ডেজ পেঁচিয়ে নিলেন। তাতেও যদি কোনো না কোনোভাবে ব্যাট করা যায়! রুবেল হোসেনের করা ১৮তম ওভারের শেষ বলটি মোকাবেলা করলেন মাশরাফি।

যদিও কোনো রান নিতে পারেননি। বল ব্যাটে লেগে চলে যায় শট ফাইন লেগে। কিন্তু ব্যাট দিয়ে বল মোকাবেলা করার পরই বাম হাতকে ঝাড়তে দেখা গেছে মাশরাফিকে। এর অর্থ, ব্যাট চালাতে গিয়েও ব্যথা পেয়েছেন তিনি।

কিন্তু নাছোড়বান্দা মাশরাফি কি আর এসব ব্যথা-ট্যথার দিকে তাকান! তিনি মাঠে নেমে ঠিকই ব্যাট করলেন। ১৯তম ওভারের শেষ বলটিও মোকাবেলা করলেন। বড় শট খেললেও অবশ্য রান নেননি তিনি। শেষ ওভারে স্ট্রাইক ছেড়ে দিয়েছেন অপরপ্রান্তের ব্যাটসম্যান শাদাব খানের জন্য।

গো নিউজ২৪/আই

খেলা বিভাগের আরো খবর