গোলাপি টেস্ট: ১০৬ রানেই অলআউট বাংলাদেশ


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: নভেম্বর ২২, ২০১৯, ০৫:১৮ পিএম
গোলাপি টেস্ট: ১০৬ রানেই অলআউট বাংলাদেশ

গোলাপি বলে ঐতিহাসিক টেস্টে মাত্র ১০৬ রানে থেমে গেল বাংলাদেশের ইনিংস। ম্যাচে টস ভাগ্যটাও সহায় ছিল টাইগারদের। পছন্দমতো প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্তও নিতে পারল বাংলাদেশ। কিন্তু এত সুন্দর সাজানো গোছানো মঞ্চটা ভেঙে পড়লো টাইগার ব্যাটসম্যানদের দায়িত্বজ্ঞানহীনতায়, দৃষ্টিকটু ব্যাটিং পারফরম্যান্সে। মাত্র ২৬ রানেই শেষ টাইগারদের টপ-অর্ডার!

দেশের ইতিহাসের প্রথম দিবারাত্রির টেস্টকে হাস্যরসের মঞ্চ বানালেন ইমরুল-মুশফিক-মাহমুদ্ল্লাহরা। টেস্ট ক্রিকেট কিভাবে খেলতে হয়, সেটা যে তারা জানেন, মনে হলো না ব্যাটিং দেখে। বরং মনে হলো, টেস্টের নবীন কোনো দল খেলতে নেমেছে অভিজ্ঞতা অর্জনের আশায়।

ভারতের তিন পেসারই শেষ করে দিয়েছেন বাংলাদেশকে। গতি-সুইং যতটা না ছিল, তার চেয়েও বেশি যেন ভয় ছিল টাইগার ব্যাটসম্যানদের মনে। কখনও তো মনে হচ্ছিল, বল দেখতেই পাচ্ছেন না তারা। ভুলভাল ব্যাট চালিয়ে একের পর এক আউট হলেন। শেষ পর্যন্ত ৩০.৩ ওভারেই বাংলাদেশের প্রথম ইনিংস গুটিয়ে গেল ১০৬ রানে।

ভারত একাদশ:

মায়াঙ্ক আগরওয়াল, রোহিত শর্মা, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্কা রাহানে, রবীন্দ্র জাদেজা, রিদ্ধিমান সাহা (উইকেট-রক্ষক), উমেশ যাদব, রবিচন্দ্রন আশ্বিন, মোহাম্মদ শামী ও ইশান্ত শর্মা।

বাংলাদেশ একাদশ:

সাদমান ইসলাম, ইমরুল কায়েস, মুমিনুল হক (অধিনায়ক), মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, লিটন দাস (উইকেট-রক্ষক), নাঈম হাসান, আবু জায়েদ, আল-আমিন হোসেন ও এবাদত হোসেন।

গো নিউজ২৪/আই

খেলা বিভাগের আরো খবর