শেখ রাসেল টেনিস টুর্নামেন্ট উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: নভেম্বর ১৩, ২০১৯, ০৪:৪৭ পিএম
শেখ রাসেল টেনিস টুর্নামেন্ট উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শেখ রাসেল ইন্টারন্যাশনাল ক্লাব কাপ টেনিস টুর্নামেন্ট-২০১৯ এর উদ্বোধন করেছেন প্রধানন্ত্রী শেখ হাসিনা। এসময় সন্ত্রাস-জঙ্গিবাদ-মাদক থেকে যুবসমাজকে দূরে রাখতে খেলাধুলার ওপর গুরুত্বারোপ করেন তিনি। 

বুধবার এ ‍উদ্বোধনী অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র, ব্রিটেন, অস্ট্রেলিয়া, ভারত, ইতালি, নেপাল, ইরাক ও মঙ্গোলিয়ার রাষ্ট্রদূত ও হাইকমিশনারসহ ১৮টি দেশের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

এবারের টুর্নামেন্টে স্বাগতিক বাংলাদেশসহ ১৮টি দেশের ২১টি ক্লাব অংশ নিচ্ছে। বাকি ১৭টি দেশ হলো- যুক্তরাষ্ট্র, ব্রিটেন, অস্ট্রেলিয়া, ইতালি, ভারত, নেপাল, ভুটান, শ্রীলঙ্কা, পাকিস্তান, ইরাক, দক্ষিণ কোরিয়া, তিউনিশিয়া, মঙ্গোলিয়া, তুর্কিমেনিস্তান, তাজিকিস্তান, ভিয়েতনাম ও ক্যামেরুন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, তরুণ সমাজকে মাদক-সন্ত্রাস থেকে দূরে রাখা, এটা করতে গেলে আমরা যত বেশি তাদের খেলাধুলার সঙ্গে সম্পৃক্ত করতে পারবো, ততই তারা এ ধরনের অসামাজিক কার্য্কলাপ থেকে দূরে থাকবে। নিজেদের চরিত্র গঠনে সচেষ্ট হবে। সুন্দরভাবে জীবন যাপন করতে পারবে।

মানসিক ও শারীরিক সুস্থতায় খেলাধুলার প্রয়োজনীয়তা তুলে ধরে শেখ হাসিনা বলেন, এটা শুধু শারীরিক দিক থেকে তারা সুস্থ থাকবে তা নয়, শারীরিক ও মানসিক, সবদিক থেকে তাদের মধ্যে একটা আত্মবিশ্বাস গড়ে উঠবে। তাদের ভেতরে দেশপ্রেম জাগ্রত হবে। দেশ ও জাতির প্রতি একটা কর্তব্যবোধ জাগ্রত হবে। সেসব দিকে লক্ষ্য রেখে আমরা খেলাধুলাকে সব সময় গুরুত্ব দেই।

বাংলাদেশ টেনিস ফেডারেশনের সভাপতি ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এবং সাধারণ সম্পাদক মোর্শেদ আহমেদ অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর হাতে টেনিস ব্যাট ও বল উপহার হিসেবে তুলে দেন।

গো নিউজ২৪/আই

খেলা বিভাগের আরো খবর