জিম্বাবুয়েকে চ্যালেঞ্জিং টার্গেট দিলো বাংলাদেশ


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০১৯, ০৮:১৬ পিএম
জিম্বাবুয়েকে চ্যালেঞ্জিং টার্গেট দিলো বাংলাদেশ

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের চট্টগ্রাম পর্বে জিম্বাবুয়েকে ১৭৬ রানের চ্যালেঞ্জিং টার্গেট দিয়েছে টাইগাররা। বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ৬টায় মাঠে নেমেছে দু’দল। 

টস জিতে বাংলাদেশকে ব্যাটিং করতে পাঠায় জিম্বাবুয়ে। নির্ধারিত ২০ ওভারে ১৭৫ রান তুলতে ৭ উইকেট খরচ করতে হয় টাইগারদের। 

নিজেদের ইনিংসে টিনোটেন্ডা মাতুমবদজি বলে আউট হওয়ার আগে ২৬ বলে ৩ চার ও এক ছক্কায় ৩২ করেন মুশফিক। প্রথমে ব্যাট করা বাংলাদেশ উদ্বোধনী জুটিতে ৪.৫ ওভারে ঝড়ো ৪৯ রান তুলেছেন লিটন দাশ ও নাজমুল হোসেন শান্ত। তবে পঞ্চম ওভারে কাইল জার্ভিসের বলে তার কাছে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন শান্ত (১১)। আর পরের ওভারেই ক্রিস এমপোফুর বলে তুলে মারতে গিয়ে নেভিল মাদজিভাকে ক্যাচ দেন লিটন। ডানহাতি এই ব্যাটসম্যান ২২ বলে ৪টি চার ও দুটি ছক্কায় ৩৮ রান করেন।

দলীয় ৬৫ রানে তৃতীয় উইকেট হারায় বাংলাদেশ। ব্যক্তিগত ১০ রান করে রায়ান বার্লের বলে আউট হন তিনি। কিন্তু এরপর মুশফিকুর রহিম ও মাহমুদউল্লা দ্রুত ব্যাট চালিয়ে ১২তম ওভারে দলীয় ১০০ রান পূরণ করেন।

বাংলাদেশ দলে আনা হয়েছে তিন পরিবর্তন। পেসার শফিউল ইসলামের দলে ঢুকেছেন। আর অভিষেক হচ্ছে ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত ও লেগস্পিনার আমিনুল ইসলাম বিপ্লবের।

ফাইনালে যেতে হলে এই ম্যাচে জিততেই হবে টাইগারদের। হারলে পড়ে যাবে মহা বিপাকে। এমন এক সমীকরণ নিয়ে ত্রিদেশীয় সিরিজে চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচে মুখোমুখি টাইগার বাহিনী। 

গো নিউজ২৪/আই

খেলা বিভাগের আরো খবর