বাংলাদেশকে ১৬৫ রানের টার্গেট দিলো আফগানিস্তান


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০১৯, ০৮:১২ পিএম
বাংলাদেশকে ১৬৫ রানের টার্গেট দিলো আফগানিস্তান

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচের বাংলাদেশকে ১৬৫ রানের টার্গেট দিয়েছে আফগানিস্তান। রোববার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়লেও তা কাটিয়ে ওঠে সফরকারীরা।

আসগর-নবির জুটিতে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে তারা ১৬৪ রান তুলতে সক্ষম হয়। ৬২ বলে ৭৮ রান যোগ করেন এই জুটি।৩৫ বলে ৪০ রান করা আসগরকে সাব্বিরের ক্যাচ বানান দ্বিতীয় বলে।আর ৫৪ বলে ৮৪ রানে অপরাজিত থাকেন নবী, যে ইনিংসে ৩টি চারের সঙ্গে তিনি হাঁকিয়েছেন ৭টি ছক্কা।

আফগান শিবিরে প্রথম আঘাত হানেন মোহাম্মদ সাইফউদ্দিন। তার দুর্দান্ত এক ডেলিভারিতে ভেঙে যায় রহমানউল্লাহ গুরবাজের স্টাম্প। ইনিংসের প্রথম বলেই গোল্ডেন ডাকে সাজঘরে ফেরেন আফগান এ ওপেনার। সাইফউদ্দিনের বলে গুরবাজের অফ স্টাম্প ভেঙে যায়।

এরপর দ্বিতীয় ওভারে সাকিব আল হাসানের বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন অন্য ওপেনার হযরতউল্লাহ জাজাই। নিজের দ্বিতীয় এবং ইনিংসের তৃতীয় ওভারে ফের বোলিংয়ে এসে নাজিব তারাকির উইকেট তুলে নেন সাইফউদ্দিন।

আগের ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে ব্যাটিং তাণ্ডব চালিয়েছিলেন নজিবুল্লাহ জাদরান। শনিবার ৩০ বলে অপরাজিত ৬৯ রান করা আফগান এ তারকা ব্যাটসম্যানকে খোলস থেকে বের হওয়ার আগেই সৌম্য সরকারের ক্যাচে পরিণত করেন সাকিব। সাজঘরে ফেরার আগে ৭ বলে মাত্র ৫ রান করার সুযোগ পান নজিবুল্লাহ।

গো নিউজ২৪/আই

খেলা বিভাগের আরো খবর