বোর্ডের হ্যাঁ, খোলোয়াড়দের না


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০১৯, ০৩:৫৬ পিএম
বোর্ডের হ্যাঁ, খোলোয়াড়দের না

২০০৯ সালের মার্চে পাকিস্তানের লাহোরে শ্রীলঙ্কা দলের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় বেশ রফা দফা ঘটে পাকিস্তান ক্রিকেটে। এরপর থেকেই দেশটি সফরের ব্যাপারে নেতিবাচক সিদ্ধান্তে পৌঁছায় বন্ধু রাষ্ট্রগুলো। তবে তা সত্ত্বেও পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেষ্টা অব্যাহত রেখেছে দ্বিপক্ষিক সিরিজ আয়োজনে। 

তারই ধারাবাহিক শ্রীলঙ্কাকে দ্বিপাক্ষিক সিরিজের আমন্ত্রণ জানায় পাকিস্তান। ২৭ সেপ্টেম্বর শুরু হওয়ার কথা এই লড়াই। তাতে অবশ্য সাড়া দিয়েছে লঙ্কান বোর্ড। কিন্তু বেঁকে বসেছে স্কোয়াডে থাকা বেশিরভাগ খেলোয়াড়।

জানা গেছে, নিরাপত্তার অজুহাতে পাকিস্তান সফর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছে শ্রীলঙ্কার ১০ ক্রিকেটার। তারপরও আশা ছাড়ছে না পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তারা বলছে, যা কিছুই হোক, সফরটা হবে।

এ নিয়ে পাকিস্তান বোর্ডের একজন কর্তা বলেন, ‘আমরা বুঝতে পারছি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড কিসের মুখোমুখি হয়েছে। সেটাও জানি যে তারা কোনো খেলোয়াড়কে এই সফরে আসার জন্য চাপ দিতে পারবে না। তারপরও সফরটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ।’

কি কারণে গুরুত্বপূর্ণ সেটাও ব্যাখ্যা করলেন ওই কর্তা। তিনি বলেন, ‘যদি এই সফরটা সফলভাবে শেষ করা যায়, তবে ভেবে দেখুন পাকিস্তানে টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ খেলতে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড কিংবা বাংলাদেশ ক্রিকেট বোর্ড কোনো মাঠে না খেলার কথা তুলতে পারবে কি না! কোন খেলোয়াড় আসছে, সেটার চেয়ে গুরুত্বপূর্ণ শ্রীলঙ্কা জাতীয় দল পাকিস্তান সফর করছে। বোর্ডের কাছে এটাই গুরুত্বপূর্ণ।’

গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর