পুরোনো দলে ফিরতে নেইমারের আইনজীবী নিয়োগ


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০১৯, ০৩:২৭ পিএম
পুরোনো দলে ফিরতে নেইমারের আইনজীবী নিয়োগ

এক মুহূর্তের জন্যও পিএসজিতে মন বসছে না নেইমার জুনিয়রের। মনে হচ্ছে এখনই বিদায় নিতে পারলেই খুশি তিনি। আর সেটি করতে গিয়েও ব্যর্থ নেইমার। কারণ, পিএসজির সঙ্গে বার্সালোনার মনোমালিন্যের জেরে ট্রান্সফার ইস্যুতে পিছিয়ে পড়েছেন ব্রাজিল তারকা। কিন্তু তারপরও পিছু হাঁটার পাত্র নন। নিয়োগ দিয়েছেন আইনজীবি।

পিএসজি তারকা নেইমারের ভাষ্য, পিএসজির সঙ্গে তার যে চুক্তি হয়েছে তাতে প্রচুর ফাঁক রয়েছে। সেই ফাঁক দিয়ে জানুয়ারি ট্রান্সফার উইন্ডোতে বার্সেলোনায় চলে যাওয়ার লক্ষ্য তার। সেজন্য চুক্তিপত্রের ফাঁক খুঁজতে বিশেষ আইনজীবী নিয়োগ দিয়েছেন তিনি।

কিন্তু তা কি আদৌ সম্ভব? আইনজীবীদের একাংশ নেইমারকে লুসানে (সুইজারল্যান্ড) বিশ্বের সর্বোচ্চ ক্রীড়া আদালতে যাওয়ার পরামর্শ দিয়েছেন। কিন্তু নেইমারের কাছ থেকে এখনো সবুজ সঙ্কেত পাওয়া যায়নি।

আইনজীবীরা নেইমারকে বুঝিয়েছেন, কোনোমতেই এ বছর বার্সেলোনাতে খেলা সম্ভব নয় তার। পরের বছর বার্সেলোনাতে ফেরা সম্ভব, যদি আর্টিকেল ১৭-এর মাধ্যমে ফিফার কাছে আবেদন করা যায়।

সেই আইন মানতে গেলে পিএসজির হয়ে শেষ ম্যাচে খেলার অন্তত ১৫ দিন আগে ক্লাবকে চুক্তিভঙ্গের নোটিশ পাঠাতে হবে। সেই নোটিশের ভিত্তিতে দুই ক্লাব বার্সেলোনা ও পিএসজির মধ্যে নতুন করে চুক্তি হতে পারে এবং সেটা ফিফাকে সাক্ষী রেখে। সেক্ষেত্রে টান্সফার ফি কিছুটা কমতে পারে।

গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর