বিস্মিত ডমিঙ্গো: জীবনে এত রিপোর্টার দেখিনি


স্পোর্টস ডেস্ক: প্রকাশিত: আগস্ট ২১, ২০১৯, ০৪:২৬ পিএম
বিস্মিত ডমিঙ্গো: জীবনে এত রিপোর্টার দেখিনি

রাসেল ক্রেইগ ডমিঙ্গো। দক্ষিণ আফ্রিকার জাতীয় ক্রিকেট দলেরও প্রধান কোচ ছিলেন তিনি। বর্তমানে বাংলাদেশের কোচ হলেন তিনি। তিনিই এখন সংবাদমাধ্যমের আলোচনার কেন্দ্রবিন্দু। এদিকে বাংলাদেশে আসা মাত্রই সংবাদমাধ্যমের যে আগ্রহ দেখলেন তাতে তিনি বিস্মিত। 

বাংলাদেশ দলের দায়িত্ব নিতে মঙ্গলবার বিকেলে ঢাকায় পৌঁছান ডমিঙ্গো। বুধবার সকালে মিরপুর স্টেডিয়ামে টাইগারদের কন্ডিশনিং ক্যাম্পে উপস্থিত হন দক্ষিণ আফ্রিকান এই কোচ। এরপর মুখোমুখি হন সাংবাদিকদের।

বাংলাদেশের সাংবাদিকদের মধ্যদিয়ে দেশটির জনগণের ক্রিকেট নিয়ে আগ্রহের আঁচটাও পাচ্ছেন ডমিঙ্গো। এ ব্যাপারে তিনি বলেন, “২০০৪ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আমি বাংলাদেশে এসেছিলাম, অবশ্যই অনেক আগের কথা। সত্যি বলতে ক্রিকেট নিয়ে এদেশের মানুষের আগ্রহ এতটাই প্রবল যে আমাকে এটা ভীষণভাবে নাড়া দিয়েছে। দক্ষিণ আফ্রিকায় কোনো গুরুত্বপূর্ণ ম্যাচের আগেও সংবাদ সম্মেলনে আপনি সর্বোচ্চ ৮-৯ জন সাংবাদিক দেখবেন। আমি আমার জীবনে এত রিপোর্টার দেখিনি। গতকাল (মঙ্গলবার) বিমানবন্দরে প্রায় একশ রিপোর্টার ছিল। বিষয়টি আমাকে আকর্ষণ করে।”

শনিবার ডমিঙ্গোকে নতুন কোচ হিসেবে চূড়ান্ত করে বিসিবি। বাংলাদেশ দল নিয়ে তার প্রথম অ্যাসাইনমেন্ট হবে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের সিরিজ। এরপর জিম্বাবুয়ে ও আফগানদের নিয়ে একটি ত্রিদেশীয় সিরিজও রয়েছে।

ডমিঙ্গোর আগেই বাংলাদেশের বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন তার স্বদেশী চার্লস ল্যাঙ্গাভেল্ট। মঙ্গলবার তিনিও ঢাকায় পৌঁছেছেন।

গো নিউজ২৪/জাবু

খেলা বিভাগের আরো খবর