ধোনির ঘাড়ে কোহলির নিঃশ্বাস


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: আগস্ট ২১, ২০১৯, ০৩:৩৪ পিএম
ধোনির ঘাড়ে কোহলির নিঃশ্বাস

মহেন্দ্র সিং ধোনিকে ছোঁয়ার হাতছানি ভারত অধিনায়ক বিরাট কোহালির সামনে। বৃহস্পতিবার অ্যান্টিগায় শুরু হতে যাওয়া টেস্টে চাইলে তিনি সতীর্থকে ছুঁয়ে ফেলতে পারবেন।

হিসাব মতে, ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ৬০টি টেস্টে দলকে নেতৃত্ব দিয়ে জিতেছেন ২৭টি ম্যাচ। কোহালি এখনও পর্যন্ত ৪৬টি টেস্টে দলকে নেতৃত্ব দিয়ে জিতেছেন ২৬টি ম্যাচ। ফলে টেস্ট ম্যাচ জেতার দিক থেকে ধোনির ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছেন কোহালি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্ট জিততে পারলেই ধোনির সঙ্গে একই আসনে বসে পড়বেন ভারত অধিনায়ক।

২০১৪ সালে অস্ট্রেলিয়া সফরের সময়েই টেস্ট থেকে অবসর নেন ধোনি। ভারতীয় টেস্ট দলের নেতৃত্ব পান কোহালি। তার নেতৃত্বে ভারতীয় দল ঘরের মাঠে হারিয়েছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডকে। দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডের কাছে হার মানে কোহালির নেতৃত্বাধীন ভারত।

গত বছর কোহালির নেতৃত্বে প্রথমবার অস্ট্রেলিয়ায় সিরিজ জেতে ভারত। নেতৃত্বের চাপ নিয়েও কোহালির ব্যাট কথা বলছে। অধিনায়কত্ব কোহালির ব্যাটিংয়ে প্রভাব ফেলতে পারেনি। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টেস্টেও কোহালির ব্যাট শাসন করবে বোলারদের। কোহালির ব্যাট ও তার ব্যক্তিগত রেকর্ডের দিকে এখন তাকিয়ে এখন দেশের ক্রিকেটভক্তরা।

গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর