নেইমারকে নিয়ে বার্সার আগুনে পানি ঢালল পিএসজি


স্পোর্টস ডেস্ক: প্রকাশিত: আগস্ট ১৪, ২০১৯, ০৫:৪২ পিএম
নেইমারকে নিয়ে বার্সার আগুনে পানি ঢালল পিএসজি

চলতি মৌসুমের দলবদলের বাজার বন্ধ হয়ে যাবে ২ সেপ্টেম্বর। হাতে খুব বেশি সময় নেই। এর মাঝেই জোর আলোচনা চলছে, নেইমারের দিকে হাত বাড়িয়েছে রিয়াল মাদ্রিদ। পিএসজিও নেইমারকে নিয়ে অস্বস্তিতে আছে। ক্লাবের প্রাক-মৌসুম অনুশীলনে যোগ দেননি ব্রাজিল তারকা।

সেজন্য জরিমানার পাশাপাশি নেইমারকে খেলার বাইরে রাখে পিএসজি। দুদিন আগে নেইমারকে ছাড়াই তারা লিগ শিরোপা ধরে রাখার মিশন শুরু করেছে। সবকিছুতে ইঙ্গিত, নেইমার ইস্যুর দ্রুত একটা সমাধান চায় ফ্রেঞ্চ জায়ান্টরা।

সেই সমাধানে এগিয়ে গিয়েছিল বার্সাই। নগদ ৭৪ মিলিয়ন ইউরোর সঙ্গে ফিলিপে কৌতিনহো ও ইভান রাকিটিচকে দিতে চায় কাতালান জায়ান্টরা। পিএসজির আপত্তি এখানেই। দুবছর আগে যেমন ২২২ মিলিয়ন ইউরোর ব্লকবাস্টার রেকর্ড দামে বার্সা থেকেই নেইমারকে কিনেছিল তারা, তার কাছাকাছি দামেই বেঁচতে চায়, সঙ্গে পুরোটাই নগদ অর্থে। কোনো জোড়াতালি, মানে প্রস্তাবে খেলোয়াড় সংযুক্তের বিষয় চায় না ক্লাবটি।

আলোচনার টেবিলে দীর্ঘ সময় কাটিয়ে একসময় অর্থের প্রস্তাবের সঙ্গে কেবল কৌতিনহো-রাকিটিচই নয়, উসমানে ডেম্বেলে, স্যামুয়েল উমতিতি বা নেলসন সেমেদোওদের নামও প্রস্তাবে জুড়েছে বার্সা। আর সব প্রস্তাবেই না বলে দিয়ে অনড় থেকেছে পিএসজি। প্রথমদফার আনুষ্ঠানিক আলোচনা তাই ফলহীন!

পিএসজির চাওয়া নাকি পুরোটাই অর্থের। আর খেলোয়াড় সংযুক্ত হলে ৯৩ মিলিয়ন ইউরোর সঙ্গে কৌতিনহো-রাকিটিচ-সেমেদোও সবাইকেই চায় ফরাসি জায়ান্টরা। বার্সা আবার রাকিটিচকে ছাড়তে চাইলেও এই মৌসুমে সেমেদোওকে হারাতে চায় না। দীর্ঘ আলোচনা শেষে তাই বার্সার প্রতিনিধি স্পোর্টিং ডিরেক্টর এরিক আবিদাল, তার সহকারী জাভিয়ের বোর্ডাস ও এন্ড্রু কারিকে বিরস বদনেই ফিরতে হয়েছে।

বার্সা ২৭ বছর বয়সী নেইমারকে একবছরের ধারে দেয়ার প্রস্তাবও দিয়েছিল বলে খবর। সামনের বছর তারা চাওয়ার পুরো অর্থই পিএসজিকে দিতে চায়, ফরাসিরা মানেনি সেটিও। এদিকে বার্সা এই মৌসুমে এত অর্থ খরচের অবস্থায় নেই। অ্যান্টনে গ্রিজম্যানকে ১২০ আর ডি ইয়ংকে ৭৫ মিলিয়ন দিয়ে কিনে একাউন্ট ফাঁকা করে রেখেছে তারা।

গোনিউজ২৪/এম

 

খেলা বিভাগের আরো খবর