ডু প্লেসি বাদ, টি-টোয়েন্টিতে দ.আফ্রিকার নতুন অধিনায়ক


স্পোর্টস ডেস্ক: প্রকাশিত: আগস্ট ১৪, ২০১৯, ০২:০৩ পিএম
ডু প্লেসি বাদ, টি-টোয়েন্টিতে দ.আফ্রিকার নতুন অধিনায়ক

ডু প্লেসিকে সরিয়ে টি-টোয়েন্টিতে নতুন অধিনায়কের নাম ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করে প্রোটিয়ারা। সংক্ষিপ্ত ফরম্যাটে দলের নেতৃত্ব পেয়েছেন কুইন্টন ডি কক। তবে টেস্টে ডু প্লেসিই নেতৃত্ব দেবেন।  

১৫ সেপ্টেম্বর থেকে ভারতে তিন টি-টোয়েন্টি ও তিন টেস্টের সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াদের টি-টোয়েন্টি দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন অলরাউন্ডার বিয়ন ফোরটান। এই ফরম্যাটে ব্যাটসম্যান রাসি ফন ডার ডাসেনকে করা হয়েছে সহ-অধিনায়ক। এই সংস্করণ থেকে অধিনায়কত্ব হারানোর পাশাপাশি বাদই পড়েছেন ফাফ ডু প্লেসি।  

এদিকে ঘরোয়া ক্রিকেটে নজর কেড়ে টেস্ট দলে এসেছেন স্পিনিং অলরাউন্ডার সুতুরান মুথুসামি ও উইকেটরক্ষক রুডি সেকন্ড।

টেস্ট দল:
ফাফ ডু প্লেসি (অধিনায়ক), টেম্বা বাভুমা (সহ-অধিনায়ক), টিউনিস ডি ব্রুইন, কুইন্টন ডি কক, ডিন এলগার, জুবাইর হামজা, কেশভ মহারাজ, এইডেন মারক্রাম, সেনুরান মুথুসামি, লুঙ্গি এনগিডি, আনরিক নরকিয়া, ভারনন ফিল্যান্ডার, ড্যান পিট, কাগিসো রাবাদা, রুডি সেকন্ড।

টি-টোয়েন্টির দল:
কুইন্টন ডি কক (অধিনায়ক), রাসি ফন ডার ডাসেন (সহ-অধিনায়ক), টেম্বা বাভুমা, জুনিয়র ডালা, বিয়ন ফোরটান, বিউরান হেনড্রিকস, রিজা হেনড্রিকস, ডেভিড মিলার, আনরিক নরকিয়া, আন্দিলে ফেলুকওয়ায়ো, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি, জন-জন স্মাটস।

গোনিউজ২৪/এম

খেলা বিভাগের আরো খবর