ঢাকায় আসছেন হেসন


স্পোর্টস ডেস্ক: প্রকাশিত: আগস্ট ১৩, ২০১৯, ১২:৩৮ পিএম
ঢাকায় আসছেন হেসন

প্রধান কোচের যে সংক্ষিপ্ত তালিকা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি), তাতে সবার উপরেই আছে মাইক হেসনের নাম। আরেক প্রার্থী রাসেল ডোমিঙ্গো সাক্ষাৎকার দিয়ে গেছেন কয়েকদিন আগে। গুঞ্জন আছে রাসেলের চেয়ে বিসিবির বেশি আগ্রহ নাকি হেসনকে নিয়েই। তবে নিউজিল্যান্ডের সাবেক এ কোচের প্রতি যে আগ্রহ আছে ভারত-পাকিস্তানেরও। হেসনের চোখও নাকি ভারত কিংবা পাকিস্তানের দিকেই।

তাই এই কোচকে নিয়ে রীতিমত টানাটানি করছে তিন বোর্ড! গত কদিন ধরেই দেশের ক্রিকেটের প্রধান কোচের আসনে সম্ভাব্য প্রার্থীদের তালিকায় সবচেয়ে জোরালো হেসনের নাম। ক্রিকেট অঙ্গনের অনেকেই ভাবছেন, নিউজিল্যান্ডের সাবেক কোচই হবেন টাইগারদের পরবর্তী কোচ। ঠিক একইরকম ভাবছে বিসিসিআই ও পিসিবিও।

কিংস ইলেভেন পাঞ্জাবের কোচের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার পর আপাতত ‘বেকার’ মাইক হেসন। তবে নিউজিল্যান্ডের সাবেক এই সফল কোচকে যে বেশিদিন বেকার হয়ে বসে থাকতে হবে না তা নিশ্চিত।

এই মুহূর্তে হেসনকে কোচ করার ক্ষেত্রে কোনো দলকে এগিয়ে রাখার সুযোগ নেই। আর হেসনও চাইছেন সব বোর্ড ‘ছেকে দেখতে’। সেই অভিপ্রায়েই  ঢাকায় আসছেন সাক্ষাৎকার দিতে।

একটি জনপ্রিয় গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী জানা যায়, খুব শিগগিরই ঢাকায় আসছেন হেসন।  তার সাক্ষাৎকারে উপস্থিত থাকবেন বিসিবির কর্মকর্তারা।  

ঈদের আগে হেসনের বাংলাদেশে আসার কথা থাকলেও শেষপর্যন্ত তা হয়নি। দক্ষিণ আফ্রিকান কোচ রাসেল ডমিঙ্গোর সাক্ষাৎকার নেওয়ার পর কার্যত স্থবির হয়ে পড়ে কোচ নিয়োগের প্রক্রিয়া। তবে ঈদুল আজহার ব্যস্ততা কাটিয়ে দেশের ক্রিকেট অঙ্গন আবারো ব্যস্ত হয়ে পড়ছে কোচ খোঁজার কাজে।

নিউজিল্যান্ডকে ২০১৫ বিশ্বকাপের ফাইনালে তোলা হেসন ব্যক্তিগত কারণ দেখিয়ে বছরখানেক আগে দলের দায়িত্ব ছেড়ে দেন। মাঝখানের সময়টুকুতে কাজ করেছেন আইপিএলের দল কিংস ইলেভেন পাঞ্জাবের সাথে। এবার তিনি আবারো ফিরতে চাইছেন আন্তর্জাতিক ক্রিকেটের আঙিনায়।

গোনিউজ২৪/এম

খেলা বিভাগের আরো খবর