বিমানবন্দরে আকরামকে জিঙ্গাসাবাদ, ব্যাগ তল্লাসি


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জুলাই ২৩, ২০১৯, ০৯:৫৮ পিএম
বিমানবন্দরে আকরামকে জিঙ্গাসাবাদ, ব্যাগ তল্লাসি

লর্ডসে বিশ্বকাপের পুরো আসরজুড়ে মাইক্রোফোন হাতে ধারাভাষ্য দিয়েছেন পাকিস্তান কিংবদন্তী আকরাম খান। তারপরও ম্যানচেস্টার এয়ারপোর্টে জিজ্ঞাসাবাদ করা হল তাকে। এতে অসম্মানিতবোধ করেন সাবেক পাক অধিনায়ক।

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের সময়ও ইনসুলিনের ব্যাগ নিয়ে ম্যানচেস্টারে এসেছিলেন আকরাম। ১৪ জুন ওল্ড ট্র্যাফোর্ডে বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান। এই ম্যাচেও সম্প্রচার টেলিভিশনে বিশেষজ্ঞের ভূমিকায় দেখা গিয়েছিল আকরামকে। কিন্তু মঙ্গলবার ম্যানচেস্টার বিমানবন্দরে সেই ব্যাগের জন্যই প্রশ্ন-উত্তরের মুখোমুখি হতে হয় কিংবদন্তি এই পাক পেসারকে। সেই অভিজ্ঞতার কথা টুইটারে লিখেছেন সাবেক পাক অধিনায়ক।

নিজের টুইটার অ্যাকাউন্টে আকরাম লিখেছেন, ‘ম্যানচেস্টার এয়ারপোর্টে আমার সঙ্গে যা হয়েছে তাতে আমি মর্মাহত। আমি এই ইনসুলিন ব্যাগ নিয়েই ইংল্যান্ড ঘুরে বেড়িয়েছি। কিন্তু কখনও হেনস্থা হতে হয়নি। কিন্তু আজকে আমাকে জনসমক্ষে হেনস্থা করা হয়৷ সবার সামনে জিজ্ঞাসাদ এবং প্ল্যাস্টিক ব্যাগ থেকে ইনসুলিন বের করে দেখাতে বলা হয়।’
 
১৯৯৭ সাল থেকে ডায়াবেটিস রোগে আক্রান্ত আকরাম। তখন থেকেই বেশ কয়েকটি করে ইনসুলিন নিতে হয় কিংবদন্তি এই পাক পেসারকে৷ ইনসুলিন ইনজেকশন ঠাণ্ডা রাখতে মেডিকেশন কোল্ড কেস ব্যবহার করেন আকরাম। কিন্তু মঙ্গলবার ম্যানচেস্টার বিমানবন্দরের নিরাপত্তারক্ষীরা কিংবদন্তি এই ক্রিকেটারকে ব্যাগ থেকে ইনসুলিন বের করে দেখাতে বলেন।

গোনিউজ২৪/এআর
 

খেলা বিভাগের আরো খবর