বিপদে বন্ধুর পরিচয়: শ্রীলঙ্কাকে নিয়ে তামিম


স্পোর্টস ডেস্ক: প্রকাশিত: জুলাই ২৩, ২০১৯, ০৯:৫৫ এএম
বিপদে বন্ধুর পরিচয়: শ্রীলঙ্কাকে নিয়ে তামিম

চলতি বছরের এপ্রিলে শ্রীলঙ্কার রাজধানী কলম্বোয় সিরিজ বোমা হামলায় প্রায় আড়াইশ জন নিহত হন। যার ফলে অনিশ্চয়তার মুখে পড়ে গিয়েছিল দেশটিতে হতে যাওয়া পরবর্তী সিরিজগুলো। কিন্তু শ্রীলঙ্কাকে সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছে বাংলাদেশ। বিশ্বকাপ চলাকালীন দুই দেশের বোর্ডের সমঝোতায় ঠিক হয় তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি। যার প্রথম ম্যাচ মাঠে গড়াবে আগামী ২৬ জুলাই।

শ্রীলঙ্কায় পৌঁছানোর পর এ দুদিনের আতিথেয়তায় মুগ্ধ তামিম ইকবাল। যে নিরাপত্তা, সুযোগ-সুবিধা পাচ্ছেন, সেটা প্রত্যাশার চেয়ে বেশিকিছু বলেই জানালেন বাংলাদেশ দলের ভারপ্রাপ্ত অধিনায়ক। এই পরিস্থিতিতে সহায়তার হাত বাড়িয়ে দিতে হয়, তামিম এটিকেই বড় করে দেখছেন। এমন পরিস্থিতিতে যে বাংলাদেশও পড়েছে।

২০০৯ সালে বিডিআর বিদ্রোহ কিংবা ২০১৪ সালের জানুয়ারিতে রাজনৈতিক অস্থিতিশীলতায় বাংলাদেশে আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন নিয়ে সংশয় দেখা গিয়েছিল। দুবারই সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে শ্রীলঙ্কা। দুবারই শ্রীলঙ্কাকে আমন্ত্রণ জানিয়ে সফলভাবে সিরিজ আয়োজন করতে পেরেছে বিসিবি।

আর তাই তো তামিম বলতে চাইলেন বিপদেই বন্ধুর পরিচয়। শুধু তাই নয় কৃতজ্ঞতা প্রকাশ করলেন শ্রীলঙ্কার প্রতি, ‘শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ তারা যেভাবে আমাদের দেখাশোনা করছে। নিরাপত্তা অসাধারণ। যে সুযোগ-সুবিধা দিচ্ছে খুবই ভালো। দুই মাস আগে ঘটে যাওয়া ঘটনার পর আমাদের ক্রিকেট বোর্ড কিংবা দেশের মানুষ সবাই ইতিবাচক ছিল এ সফর নিয়ে। খুব বেশি দিন আগের কথা নয় আমরাও এমন পরিস্থিতিতে পড়েছিলাম। তখন শ্রীলঙ্কাও আমাদের সহায়তা করেছিল। আমরা সবাই পরিবারের মতো।

এ ধরনের ঘটনার পর একে অপরের সহায়তা করা খুব দরকার। খুব স্বাচ্ছন্দ্য বোধ করছি এখানে। আমরা এখন ক্রিকেট ছাড়া কিছু ভাবছি না। সবাই উপভোগ করছে সফরটা, আশা করি খুব উপভোগ্য সিরিজ হবে। দুই দলেরই প্রমাণ করার অনেক কিছু আছে এ সিরিজে। আশা করি সবাই সিরিজ উপভোগ করবে।’

গোনিউজ২৪/এম

খেলা বিভাগের আরো খবর