বাংলাদেশকে হোয়াইটওয়াশ করতে মরিয়া শ্রীলঙ্কা


স্পোর্টস ডেস্ক: প্রকাশিত: জুলাই ২২, ২০১৯, ০৮:৫২ পিএম
বাংলাদেশকে হোয়াইটওয়াশ করতে মরিয়া শ্রীলঙ্কা

বিশ্বকাপ মিশন শেষ হতে না হতেই মাঠে নামছে বাংলাদেশ-শ্রীলঙ্কা। সদ্য শেষ হওয়া বিশ্বকাপে দুই দলই নয় ম্যাচে তিনটি করে জয় নিয়ে গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে। বিশ্বকাপে বাংলাদেশ-শ্রীলঙ্কার ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। সাম্প্রতিক পারফরম্যান্স ও দুই দলের সবশেষ মুখোমুখি লড়াই বিবেচনায় এই সিরিজে বাংলাদেশকেই ফেবারিট মানছেন ক্রিকেট প্রেমীরা।

এদিকে শ্রীলঙ্কা ভাবছে অন্য কিছু। বাংলাদেশকে তিন ম্যাচের সবকটিতে হারিয়ে আইসিসি র‌্যাঙ্কিংয়ের সাত নম্বরে উঠতে চায় দলটি। দলটির প্রধান নির্বাচক আসান্থা ডি মেল মনে করেন, র‍্যাঙ্কিংয়ে উপরে ওঠার সিঁড়ি হিসেবে তামিম-মুশফিকদের ৩-০ ব্যবধানে হারানো জরুরি।

আইসিসি র‍্যাঙকিংয়ে আট নম্বরে রয়েছে শ্রীলঙ্কা। দলটির রেটিং পয়েন্ট ৭৯। লংকার চেয়ে ঢের এগিয়ে বাংলাদেশ। ৯০ রেটিং পয়েন্ট নিয়ে সাত নম্বরে আছে লাল-সবুজ জার্সিধারীরা।

অবশ্য এ সিরিজে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করলেও র‍্যাঙ্কিংয়ে উপরে ওঠা সম্ভব নয় লংকানদের। তবে রেটিং পয়েন্টে কিছুটা উন্নতি হবে তাদের। ডি মেল বলেন, এ সিরিজে আমাদের প্রধান লক্ষ্য র‍্যাঙ্কিংয়ে উন্নতি করা। আমরা আট নম্বরে আছি এবং তারা সাত নম্বরে। উপরের স্থান অর্জন করতে বাংলাদেশকে ৩-০ ব্যবধানে হারাতে হবে। মইয়ে এক ধাপ উপরে ওঠার দিকেই নজর আমাদের।

চলতি মাসের শেষ সপ্তাহ থেকে শুরু হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা ৩ ম্যাচ ওয়ানডে সিরিজ। ২৬ জুলাই হবে সিরিজের প্রথম ম্যাচ। দ্বিতীয় ম্যাচ গড়াবে ২৮ জুলাই। ৩১ জুলাই সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ খেলবে দুই দল।

গোনিউজ২৪/এম

খেলা বিভাগের আরো খবর