বাংলাদেশের বোলিংয়ের তাপে পুড়ল ইংল্যান্ড


স্পোর্টস ডেস্ক: প্রকাশিত: জুলাই ২২, ২০১৯, ০৮:০০ পিএম
বাংলাদেশের বোলিংয়ের তাপে পুড়ল ইংল্যান্ড

ইংল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক যুবাদের মুখোমুখি হয়েছে বাংলাদেশের অনুর্ধ্ব ১৯ দল। নিয়ন্ত্রিত বোলিংয়ে ইংল্যান্ডের পুঁজিটা হাতের নাগালেই রেখেছে টাইগার যুবারা। নির্ধারিত ৫০ ইংলিশদের ২০০ রানেই আটকে রেখেছে বাংলাদেশের যুবারা।

সোমবার উর্স্টারশায়ারের কাউন্টি গ্রাউন্ডে টাইগার যুবা তানজিম হাসান সাকিবের আগুনে বোলিংয়ের তাপে পুড়েছে স্বাগতিকরা। আগে ব্যাট করে ৭১ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে ফেলে ইংল্যান্ড।

অবশ্য শুরুটা ভালো করেছিলেন দুই ওপেনার টম ক্লার্ক (২৭) ও ড্যানিয়েল মুসলি (২০)। দুজনের জুটিতে আসে ৪৯ রান। ইনিংসের ১০ম ওভারের শেষ বলে ড্যান মুসলি রানআউট হলে ধস নামে ইংল্যান্ডের ইনিংসে। পরের ২২ রানে আরও ৪ উইকেট হারায় তারা। দুই ওপেনারের পর জ্যাক হেইনস ৩ ও জো এভিসন আউট হন ০ রান করে। অধিনায়ক জর্জ হিলও ৫ রানের বেশি করতে পারেননি। ইনিংসের ২৭তম ওভারে ৮৭ রানের মাথায় ইংলিশরা তাদের ৬ষ্ঠ উইকেট হারায়।

এরপর প্রতিরোধ গড়ে তোলেন লুইস গোল্ডওয়ার্থি এবং ক্যাসে অলরিজ। দুজন মিলে ২২.১ ওভারে যোগ করেন ১১১ রান। ইনিংসের শেষ ওভারে ৫৮ রান করে অলরিজকে সোজা বোল্ড করেন সাকিব। তবে ৬৯ রান করে অপরাজিতই থেকে যান গোল্ডওয়ার্থি। ইংল্যান্ডের ইনিংস থামে ঠিক ২০০ রানে। বাংলাদেশের পক্ষে বল হাতে ৪ উইকেট নেন তানজিম সাকিব।

গোনিউজ২৪/এম

খেলা বিভাগের আরো খবর