শিগগিরই বদলে যাবে পাকিস্তানের ক্রিকেট: ইমরান খান


স্পোর্টস ডেস্ক: প্রকাশিত: জুলাই ২২, ২০১৯, ০৭:০০ পিএম
শিগগিরই বদলে যাবে পাকিস্তানের ক্রিকেট: ইমরান খান

বিশ্বকাপে ভক্তদের প্রত্যাশা একটুও পূরণ করতে পারেনি পাকিস্তান। শিরোপা জেতার স্বপ্ন নিয়ে ইংল্যান্ডে যাওয়া দলটি সেমিতেই উঠতে পারেনি। দলকে নিয়ে তাই নতুন করে চিন্তাভাবনা করা শুরু করে দিয়েছে পিসিবি। সামনে ব্যস্ত সূচি।

আগামী বছর অস্ট্রেলিয়াতে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার পাশাপাশি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের আটটি টেস্টও খেলবে পাকিস্তান। সব ফরম্যাটেই যেন প্রত্যাশিত ফল অর্জন করা যায়, সে লক্ষ্যে আলাদা আলাদা কোচ ও অধিনায়ক নেওয়ার ব্যাপারে চিন্তাভাবনা করছে পাকিস্তান।

এদিকে পাকিস্তান ক্রিকেট দলের যাবতীয় সমস্যা সমাধানের উদ্যোগ নিয়েছেন স্বয়ং প্রধানমন্ত্রী ইমরান খান। বিশ্বকাপজয়ী সাবেক এই ক্রিকেটার রোববার যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে স্থানীয় পাকিস্তানিদের উদ্দেশ্যে বলেন, ‘বিশ্বকাপের পরপরই পাকিস্তান ক্রিকেটের সব সমস্যা দূর করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছি আমি।’

পাকিস্তান ক্রিকেট বোর্ড পিসিবির নামে অভিযোগের শেষ নেই। বোর্ডের দায়িত্বপ্রাপ্তরা দুর্নীতিবাজ, কোচ নিয়োগ থেকে শুরু করে খেলোয়াড় নির্বাচনে স্বজনপ্রীতির আশ্রয় নেন নির্বাচকরা। ওসব সমস্যার মূল্যোৎপাটন করে ইমরান খান আগামী বিশ্বকাপে একটি ভালো দল উপহার দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

১৯৯২ বিশ্বকাপজয়ী তারকা বলেন, ‘আমার কথা মনে রাখবেন, আগামী বিশ্বকাপে একটা পেশাদার দল নিয়ে খেলবে পাকিস্তান। আমরা পুরো সিস্টেমটাকে ঢেলে সাজাবো। দলের জন্য সেরা ট্যালেন্টদের বাছাই করবো।’

ইংল্যান্ডে অনুষ্ঠিত ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে পঞ্চম স্থানে থেকে বিশ্বকাপ মিশন শেষ করে পাকিস্তান। গুঞ্জন রয়েছে বিশ্বকাপ ব্যর্থতার দায়ে অধিনায়কত্ব হারাচ্ছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান সরফরাজ আহমেদ।

কোচ মিকি আর্থারের সঙ্গেও নতুন চুক্তি করছে না পাকিস্তান ক্রিকেট বোর্ড পিসিবি। বোর্ডের ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে দেশটির কয়েকটি গণমাধ্যম বলছে, পাকিস্তান ক্রিকেট আমূল পরিবর্তন আসছে। পিসিবি তিন ফরম্যাটের জন্য আলাদা আলাদা অধিনায়ক ও কোচিং স্টাফ নিয়োগের কথাও ভাবছে।

গোনিউজ২৪/এম

খেলা বিভাগের আরো খবর