বার্সায় মেসির সঙ্গী হলেন গ্রিজম্যান


স্পোর্টস ডেস্ক: প্রকাশিত: জুলাই ১৩, ২০১৯, ০৩:৩০ পিএম
বার্সায় মেসির সঙ্গী হলেন গ্রিজম্যান

মৌসুম শেষে শোনা যাচ্ছিল বার্সেলোনায় যোগ দিচ্ছেন অ্যাথলেটিকো মাদ্রিদের ফরোয়ার্ড অতোঁয়ান গ্রিজম্যান। সে গুঞ্জনের অবসান ঘটিয়ে অবশেষে স্প্যানিশ ক্লাব বার্সার সঙ্গে পাঁচ বছরের চুক্তি সেরে ফেললেন। তাকে নেয়ার জন্য অ্যাথলেটিকোকে বাই-আউট ক্লজ বাবদ ১২০ মিলিয়ন ইউরো পরিশোধ করেছেন কাতালান ক্লাবটি।

২০২৪ সাল পর্যন্ত চুক্তিতে তারা রিলিজ ক্লজ রেখেছে ৮০০ মিলিয়ন ইউরো। শুক্রবার আনুষ্ঠানিকভাবে গ্রিজম্যানের ন্যু ক্যাম্পে আসার খবর নিশ্চিত করে বার্সেলোনা।

তবে গ্রিজম্যানকে দলে টানতে বার্সেলোনা যেভাবে এগিয়েছে তাতে অসন্তুষ্ট অ্যাথলেটিকো। ১২ কোটি ইউরো ‘অপর্যাপ্ত’ বলেও দাবি করেছে তারা। ২০১৭-১৮ মৌসুম শেষেই গ্রিজম্যানের কাতালান ক্লাবটিতে যোগ দেওয়ার জোরালো সম্ভাবনা তৈরি হয়েছিল। তবে শেষ মুহূর্তে অ্যাথলেটিকোয় থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি। গত বছরের জুনে মাদ্রিদের দলটির সঙ্গে পাঁচ বছরের নতুন চুক্তিও করেন বিশ্বকাপ জয়ী এই তারকা। তবে গত মে মাসে দল ছাড়ার ঘোষণা দেন গ্রিজম্যান।

গ্রিজমান এখন ফুটবল বিশ্বের ষষ্ঠ সর্বোচ্চ দামি খেলোয়াড়। এর আগে কেবল নেইমার, কিলিয়ান এমবাপে, ফিলিপে কৌতিনিয়ো, উসমান দেম্বেলে ও জোয়াও ফেলিক্স এর চেয়ে বেশি ট্রান্সফার ফিতে দল-বদল করেছেন।

বার্সেলোনা গ্রিজম্যানকে চুক্তিভুক্ত করার কিছুক্ষণ পরেই অ্যাথলেটিকো জানায়, বাইআউট ক্লজ ধরতে হবে ২০ কোটি ইউরো। কারণ গ্রিজম্যান ও বার্সেলোনা যে সময় আলোচনা শুরু করেছিল তখন তার মূল্য এটাই ছিল। এছাড়া গত ১ জুলাই গ্রিজম্যানের রিলিজ ক্লজ ২০ কোটি ইউরো থেকে কমে ১২ কোটি ইউরো হয়।

গোনিউজ২৪/এম

খেলা বিভাগের আরো খবর