পালাচ্ছে বাংলাদেশ! পাকিস্তানি পত্রিকায় ব্যঙ্গাত্মক কার্টুন


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জুন ২৫, ২০১৯, ০৪:০৬ পিএম
পালাচ্ছে বাংলাদেশ! পাকিস্তানি পত্রিকায় ব্যঙ্গাত্মক কার্টুন

মুখোমুখি লড়াইয়ে বাংলাদেশ-পাকিস্তানের জয় পরাজয়ের ব্যবধান আকাশ-পাতাল হলেও সম্প্রতি পারফর্মে বহুগুণ এগিয়ে মাশরাফির দল। ইতিহাস সবসময় পাকিস্তানের পক্ষে কথা বললেও সবশেষ পাঁচ দেখায় চারবারই সরফরাজের দলকে হারিয়েছে বাংলাদেশ। তবে এবার তাদের সামনে আবারো লড়াইয়ের উপলক্ষ্য যোগ হয়েছে। আর তা চলতি বিশ্বকাপেই।  বাংলাদেশ নিজেদের নবম ম্যাচে সরফরাজদের মুখোমুখি হবে।

এদিকে পয়েন্ট টেবিল বলছে, বিশ্বকাপের পয়েন্ট টেবিলে পাকিস্তানের অবস্থান সপ্তমে। ৬ ম্যাচ শেষে পাকিস্তানের ঝুলিতে দুই জয়ে পয়েন্ট মাত্র ৪।  অন্যদিকে প্রতিপক্ষ বাংলাদেশ ৭ ম্যাচে জয় পেয়ে ৭ পয়েন্ট নিয়ে রয়েছে পঞ্চম স্থানে।

মজার ব্যাপার হলো, তারপরও খাদের কিনারে থাকা পাকিস্তান নিজেদের দ্বিতীয় জয়ের স্বপ্ন দেখছে সেমিফাইনালের! আর সে স্বপ্নে পথে কাটা ভাবছেন আফগানিস্তান, বাংলাদেশ আর নিউজিল্যান্ডকে। কোচ থেকে অধিনায়ক সবাই যখন পরের তিন ম্যাচের জন্য জয়ের কথা বলছেন তখন পাকিস্তানের জনপ্রিয় পত্রিকা দ্য নেশন' আজকের পত্রিকায় ছাপলো ব্যঙ্গাত্মক কার্টুন।

মঙ্গলবারের 'দ্য নেশন' পত্রিকার কার্টুন বিভাগে ছাপানো এই ব্যঙ্গাত্মক কার্টুন। এর কারণে প্রতিপক্ষ দল তিনটি ক্ষুদ্ধ হতেই পারে। কার্টুনে দেখানো হয়, একটি কবর ভেঙে ব্যাট হাতে উঠে দাঁড়িয়েছে পাকিস্তানের একজন খেলোয়াড়। সেই ব্যাটের আঘাতেই মাটিতে পড়ে রয়েছে দক্ষিণ আফ্রিকা। সামনে আতঙ্কিত চেহারায় দৌড়াচ্ছে নিউজিল্যান্ড, আফগানিস্তান আর বাংলাদেশ।

এই কার্টুন দিয়ে আসলে বোঝানো হয়েছে, হারতে হারতে প্রায় কবরে ঢুকে গিয়েছিল পাকিস্তান। হারের বৃত্ত থেকে জেগে উঠে দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে পাকিস্তান। এবার একে একে সামনের তিন দল নিউজিল্যান্ড, আফগানিস্তান আর বাংলাদেশকে হারানোর পালা। তারাও কবর থেকে উঠে আসা পাকিস্তানকে ভয় পেয়ে দৌড়ে পালিয়ে যাচ্ছে। কার্টুনটিতে দেখা যায়, ভয়ে ভীত হয়ে বাংলাদেশ সবার সামনে থেকে দৌড়াচ্ছে।

গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর