বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচের সর্বশেষ আপডেট


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জুন ২০, ২০১৯, ০৭:২০ পিএম
বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচের সর্বশেষ আপডেট

একটি ক্যাচ মিসের ফল যে কতটা ভয়ঙ্কর হয় তা আজ হাড়ে হাড়ে টের পেল বাংলাদেশ। বৃহস্পতিবার নটিংহ্যামে অস্ট্রেলিয়ার ইনিংসের পঞ্চম ওভারে ক্যাপ্টেন মাশরাফি বলে ব্যাকওয়ার্ড পয়েন্টে ক্যাচ তুলেছিলেন ডেভিড ওয়ার্নার। কিন্তু তা তালুবন্দী করতে ব্যর্থ হন সাব্বির রহমান। তখন মাত্র ১০ রানে ক্রিজে ছিলেন ওয়ার্নার। আর শেষ পর্যন্ত সেই ওয়ার্নার খেলে ১৬৬ রানের ইনিংস। মূলত তার দেড়শ উর্ধ্ব রান এবং উসমান খাঁজার ৮৯ রানের ওপর ভর করে ৪৯ ওভারে ৩৬৮ রান সংগ্রহ করেছে অস্ট্রেলিয়া।

বৃহস্পতিবার নটিংহ্যামে বাংলাদেশ সময় সাড়ে তিনটায় শুরু হওয়া ম্যাচটিতে ৪৯ ওভার শেষ হওয়ার সঙ্গে সঙ্গে আচমকা বৃষ্টি নামে। যে কারণে খেলা আপাতত বন্ধ আছে।

এর আগে ম্যাচটিতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। তাতে বরাবরের মতো পাঁচবারের চ্যাম্পিয়নদের হয়ে ওপেনিংয়ে নামেন অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার। শুরুতে তারা দেখে শুনে এগুলেও ব্যক্তিগত ১০ রানে ভুল করেন বসেন ওয়ার্নার। কিন্তু সে যাত্রায় রক্ষায় পেয়ে বড় স্কোরের নেশায় ছুটতে থাকেন তিনি। আর তাদের ওপেনিং জুটি স্থায়ী হয় ১২১ রান পর্যন্ত। ইনিংসের ২০.৫ ওভারে সময় পার্টটাইম বোলার সৌম্য সরকারের বল ক্যাচ তুলে সাজঘরে ফিরে ফিঞ্চ। এরপর খাঁজাকে নিয়ে দীর্ঘ পার্টনারশীপ গড়েন ওয়ার্নার। সে সঙ্গে নিজের শতক এবং খাঁজার অর্ধশতক পূর্ণ হয়। আর দলীয় স্কোর ৩১৩ রানের মাথায় ১১৬ রানের মাথায় ওয়ার্নারের বিদায় ঘটে।  এরপর ৩৫২ রানের মাথায় ম্যাক্সওয়েল, ৩৫৩ রানে খাঁজা এবং ৩৫৪ রানে স্মিথ ফিরেন। 

এ প্রতিবেদন লিখা পর্যন্ত অস্ট্রেলিয়ার হয়ে ব্যাটিং করছেন স্টনিস এবং ক্যারি। 

গোনিউজ২৪/ এআর

খেলা বিভাগের আরো খবর