ম্যাচ শেষে বিসিবির ভুল ধরিয়ে দিলেন সাকিব


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জুন ১৭, ২০১৯, ১১:৫৮ পিএম
ম্যাচ শেষে বিসিবির ভুল ধরিয়ে দিলেন সাকিব

ক্যারিয়ার জুড়ে বেশিরভাগ ম্যাচেই পাঁচ-ছয়ে ব্যাট করেছেন সাকিব আল হাসান। কখনোবা চারে। গত কয়েকটি সিরিজ থেকে নিজের ইচ্ছাতেই তিন নম্বরে নামছেন তিনি। তিনে নেমে পাচ্ছেন চোখ ধাঁধানো সাফল্য। এই প্রথম তিন নম্বরে ব্যাক টু ব্যাক সেঞ্চুরি পেয়েছেন তিনি। অথচ এই পজিশন বেছে নিতে কম কাঠখড় পোড়াতে হয়নি সাকিবকে।

সাকিবের সব সময় ইচ্ছা ছিল ওয়ানডাউনে ব্যাটিংয়ের। কিন্তু বিসিবির কর্তাব্যক্তিদের আপত্তির মুখে সেটি সম্ভব হয়নি। তিনি যতবারই নির্বাচককের বুঝাতে যান যে তিনি তিনে ব্যাটিং করবেন। ততবারই তারা তাকে এড়িয়ে গেছেন। যুক্তি দিয়েছেন মিডলে থাকার ব্যাপারে। কিন্তু নাছোড়বান্দা সাকিব ঠিকই তার প্রাপ্যস্থান ছিনিয়ে নেন। তাতে বেশ সুফলও পাচ্ছেন। চলতি বিশ্বকাপে দুই সেঞ্চুরি এবং দুটি অর্ধশতক তুলে রা সংগ্রহকারীদের সবার উপরে সাকিব। দ্বাদশ আসরে ৪ ম্যাচে তার রান ৩৮২। আর পাঁচ ম্যাচ খেলা অজি অধিনায়কের সংগ্রহ ৩৪৩।

তিন নম্বর পজিশন চেয়েও পাননি সাকিব। তা নিয়ে কিছুটা অভিমান নির্বাচকদের ওপর। ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সেটি বুঝালেন তিনি।

ম্যান অব দ্য ম্যাচ হওয়া টাইগার অলরাউন্ডার সাকিব বলেন, ‘খুবই ভালো ফিল হচ্ছে। আমি জানতাম তিন নম্বর পজিশনে ব্যাটিং করলে আমি অনেক সুবিধা পাবো। যদি আমি পাঁচে ব্যাটিং করি তবে আমাকে ইনিংসের ৩০-৪০ ওভারের সময় ব্যাট হাতে নামতে হয়। তাই আমি মনে করি না ঐটি ছিল আমার জন্য আদর্শ পজিশন।’

এসময় সাকিবকে নিজের বোলিং নিয়েও কথা বলতে দেখা যায়। বলেন, ‘আমি আমার বোলিং নিয়ে কাজ করে যাচ্ছি। চলতি বিশ্বকাপে আমার সময়টা ভালো যাচ্ছে। আশা করি সবাই আমাকে সমর্থন দিয়ে যাবে।’

গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর