সরফরাজের মুখে সেই সাদামাটা গল্প


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জুন ১৭, ২০১৯, ০১:০৮ এএম
সরফরাজের মুখে সেই সাদামাটা গল্প

অথচ তাদের ম্যাচ নিয়ে কত শত উৎসাহ উদ্দীপনা ছিলো বিশ্ব ক্রিকেটের অলি-গলি পাড়া মহল্লায়। পাক-ভারত ম্যাচ মানেই টান-টান উত্তেজনা। চায়ের কাপে ঝড়। চুমুক ফুরানোর আগেই তর্ক-বিতর্ক।

কিন্তু আজ ম্যানচেস্টারের ওল্ড ট্রার্ফোডে যা ঘটলো তাতে পাকিস্তানের ওপর বিরক্ত হওয়া কথা ভক্তদের। কারণ, আজ চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের দেওয়া ৩৩৬ রান টপকানোর মিশনে নেমে নূন্যতম ফাইটের সুযোগ পর্যন্তও তৈরি করতে পারেনি পাকিস্তান। বড় জবাবে খেলতে নেমে ৯২’র বিশ্বকাপজয়ীরা হেরেছে ৮৯ রানে।

লজ্জাজনকভাবে পাকিস্তানের আত্মসসর্ম্পনের পর ক্যাপ্টেন সরফরাজ এটিকে কিভাবে ধামাচাপা দিবেন সেটা তার ব্যাপার। কিন্তু ম্যাচের আগেই যে ইমরান খানের পক্ষ থেকে যে তাকে সাবধান করে দেওয়া হয়েছিল, তা নিশ্চয় ভুলে যাননি মিস্টার ক্যাপ্টেন। ৯২’র বিশ্বকাপ জয়ী অধিনায়ক বর্তমান ক্যাপ্টেনকে সাফ জানিয়ে দিয়েছেন, ‘হেরে গেলে তা নিয়ে কোন রাজনীতি নয়। সোজা-সাপ্টা ব্যাখ্যা করতে হবে পরাজয়ের কারণ।’

আজকের ম্যাচটিতে পাকিস্তানের পরাজয়ের পেছনে সবচেয়ে বড় ভূমিকা রেখেছে ৩ ওভারে চার উইকেটের বিদায়। কার্যত তখন থেকেই পাকিস্তানের বিদায়ের কাউন ডাউন শুরু হয়। সরফরাজও মেনে নিয়েছেন বিষয়টি। তার মতে, তিন ওভারে চার উইকেট পড়ে যাওয়ায় পিছিয়ে পড়ে দল। হারের পেছনে বড় কারণ ছিল এটি। 

এছাড়া টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্তকেও বড় ভুল হিসাবে আখ্যা দেন সরফরাজ। যদিও তাকে আজকের হাইভোল্টেজ ম্যাচে টস জিতে ব্যাটিং নেওয়ার বার্তা পাঠিয়েছিলেন ইমরান খান। কিন্তু তিনি সেটার তোয়াক্কা করেননি। 

ম্যাচ শেষে পুরস্কার বিতরণ মঞ্চে প্রতিপক্ষ ওপেনার রোহিত শর্মার প্রশংসা করতে দেখা যায় পাক অধিনায়ককে, ‘আমাদের প্ল্যান ছিল রোহিত শর্মাকে ঘিরে। কিন্তু সে ভালো খেলেছে। আর আমরাও তাকে বিদায় করতে পারিনি। যে জন্য ওদের স্কোর অনেক বড় হয়েছে।’

গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর