নিজের ভুলে পায়ে কুড়াল পড়লো কোহলির


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জুন ১৬, ২০১৯, ১১:৩১ পিএম
নিজের ভুলে পায়ে কুড়াল পড়লো কোহলির

মোহাম্মদ আমিরের বলটা হুক করতে চেয়েছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহালি। আমির-সহ পাকিস্তানি ক্রিকেটাররা আউটের আবেদন করেন। আম্পায়ার মারিয়াস এরাসমাস সেই আবেদনে সাড়া দেননি। কোহালি ক্রিজে না দাঁড়িয়ে প্যাভিলিয়নের দিকে হাঁটা লাগান।

রিপ্লেতে দেখা যায় কোহালির ব্যাটে বল লাগেনি। তবুও তিনি আম্পায়ারের সিদ্ধান্তের অপেক্ষা না করে গটগট করে হেঁটে বেরিয়ে যান। ভারত তখন পাঁচ উইকেটে ৩১৪। কোহালি থাকলে ভারত স্কোরবোর্ডে আরও রান তুলতে পারত। কোহালি নিজেও হয়তো সেঞ্চুরি হাঁকাতে পারতেন। সেই সুযোগটাই আর পেলেন না ভারত অধিনায়ক। আম্পায়ারের অপেক্ষায় থাকলেই বোধহয় ভাল করতেন তিনি। 

অতীতে বহু ব্যাটসম্যান আউট হওয়ার পরে আম্পায়ারের সিদ্ধান্তের অপেক্ষা না করে প্যাভিলিয়নের দিকে হাঁটা লাগাতেন। অ্যাডাম গিলক্রিস্টের কথা এখনও মনে রয়েছে ক্রিকেটপ্রেমীদের। প্রাক্তন এই অজি ব্যাটসম্যান আউট হওয়ার পরে আম্পায়ারের সিদ্ধান্তের জন্য দাঁড়িয়ে থাকতেন না। এ দিন কোহালিও সে রকমই করলেন। তবে তিনি তো আউট ছিলেন না। ভারত অধিনায়ক মনে করেছিলেন, বল হয়তো তাঁর ব্যাটে লেগেছে। একটা শব্দও হয়েছিল। কিন্তু সেটা ব্যাট-বলের নয়।

ভারত অধিনায়কের আউট নিয়ে আলোড়ন তৈরি হয়েছে সোশ্যাল মিডিয়ায়। চলতি বিশ্বকাপে কোহালি নিজেকে নিয়ে গিয়েছেন ‘বিরাট’ উচ্চতায়। ভারতের বিরুদ্ধে ম্যাচে অজি অধিনায়ক স্টিভ স্মিথকে দর্শকরা বিদ্রুপ করছিলেন। কোহালি নিষেধ করেন তাঁদের। ভারত অধিনায়কের এমন আচরণে মুগ্ধ ক্রিকেটপ্রেমীরা। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে নিজেই নিজেকে আউট দেওয়ায় সবাই এখন ‘ধন্য ধন্য’ করছেন কোহালিকে।

গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর