পাকিস্তান যা তা, আমির সর্বসেরা


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জুন ১৬, ২০১৯, ০৮:০৭ পিএম
পাকিস্তান যা তা, আমির সর্বসেরা

ঠাট্টার ফল তিনি বল হাতে দিয়েছেন। এলেন, খেললেন এবং জয় করলেন। বলছি, পাকিস্তানের তারকা পেসার মোহাম্মদ আমিরের কথা। যার বিশ্বকাপের প্রাক প্রাথমিক স্কোয়াডে নাম ওঠানো নিয়ে দ্বিধায় ছিল পিসিবি। অথচ সেই আমির কিনা চলমান আসরে সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী (যৌথভাবে)।

চলতি দ্বাদশ আসরে এখন পর্যন্ত চার ম্যাচে অংশ নিয়ে ১৩ উইকেট সংগ্রহ করেছেন আমির। তার চেয়ে এক ম্যাচ বেশি খেলে মিচেল স্টার্ক তুলেছেন সমপরিমান উইকেট।

আসরে প্রথম ম্যাচে নটিংহ্যামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলেছিল পাকিস্তান। ম্যাচটিতে লজ্জাজনক পরাজয়ের দিনে দুই উইকেট শিকার করেন আমির। এরপর ইংল্যান্ডের বিপক্ষে দুই উইকেট এবং তৃতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে হারানোর দিনে ৫  উইকেট তুলে নেন তিনি। আর আজ কোটার ১০ ওভার বোলিং করে তুলেন ৩ উইকেট। খরচ করেন ৪৭ রান।

প্রসঙ্গত, ২০১৭ সালেও পাকিস্তানের চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের অন্যতম কারিগর ছিলেন মোহাম্মদ আমির। সেবার ফাইনালে ভারতকে হারানোর অন্যতম নায়ক ছিলেন বাঁহাতি এই বোলার। ২০০৯ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানকে সেমিফাইনালে ওঠানোতেও ছিল তার বড় ভূমিকা।

এবারের বিশ্বকাপের আগে আমিরের বোলিং নিয়ে বেশ আলোচনা হচ্ছিল। টানা ১১ হার সঙ্গী করে বিশ্বকাপে আসে পাকিস্তান। অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে বিধ্বস্ত হন আমিরসহ পাক বোলাররা। অনেকে তো আমিরকে বিশ্বকাপ দলেও রাখার পক্ষপাতী ছিলেন না। তবে বিশ্বকাপ শুরু হতেই আবার আলোচনায় সেই আমির। এবার আর মন্দ আলোচনা নয়, সবাইকে মুগ্ধ করেই আলোচনায় এসেছেন এই পেসার।

গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর