দ্বিধা-বিভক্তিতে ভারত দলে অন্তর্কলহ!


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জুন ১৩, ২০১৯, ০৬:১৬ পিএম
দ্বিধা-বিভক্তিতে ভারত দলে অন্তর্কলহ!

দ্বাদশ বিশ্বকাপে ভারতের যাত্রা শুরু হয় ফেবারিটদের মতোই। আসরে এখন পর্যন্ত দুটি ম্যাচে অংশ নিয়ে দাপটের সঙ্গে জিতেছে কোহলি এন্ড কোং। তাদের তৃতীয় ম্যাচ বুধবার। যদিও নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচটি এখনো মাঠে গড়ায়নি। গড়ালেও তাতে দেখা মিলবে না দলের অন্যতম উদ্বোধনী ব্যাটসম্যান শিখর ধাওয়ানের। কারণ, ইতোমধ্যে ইনজুরিতে পড়ে ৩ সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে পড়েছেন তিনি। 

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচ জয়ের পর দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে ৩৬ রানে হারায় ভারত। ম্যাচটিতে ১০৯ বলে ১১৭ রানের ইনিংস খেলে ‘ম্যান অব দ্য ম্যাচ’ নির্বাচিত হন ধাওয়ান। এরপর জানা যায়, খেলা চলাকালীন লাফিয়ে ওঠা একটি বল তার শনির দশা বাজিয়ে দেয়। তাতে অনেকটা তাড়াহুড়া করেই ঋষভ পন্থকে উড়িয়ে নিচ্ছে ভারত।

কিন্তু আইসিসির নিয়ম, বদলি খেলোয়াড় নেওয়ার পর চোটগ্রস্থ খেলোয়াড় ফিট হলেও আর দলে ফিরতে পারবে না। আর তাতেই অন্তর্কলহ সৃষ্টি হয়েছে ভারত টিমে। বিশেষ করে টিম ম্যানেজম্যান্ট পড়েছেন দোটানায়। কি করবেন তারা বুঝে উঠতে পারছেন না। এককথায় এই ঠুনকো ইস্যুতে বেশ জামেলায় পড়েছে ভারত ক্রিকেট।

ধাওয়ান ইস্যুতে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ও কোচ রবি শাস্ত্রী চেয়েছিলেন অপেক্ষা করতে। কিন্তু ভারতীয় নির্বাচকরা তা না করেই দলে ডেকে নিয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান রিশাভ পান্তকে। বিসিসিআইয়ের এক সূত্র ভারতীয় প্রভাবশালী দৈনিক 'ইন্ডিয়ান এক্সপ্রেস'কে জানিয়েছে এমন চাঞ্চল্যকর তথ্য।

সূত্রের ভাষ্যমতে, ‘ধাওয়ানের পরিবর্তে অন্য কাউকে নেওয়ার মানে হচ্ছে আপাতদৃষ্টিতে ধাওয়ানের দলে ফিরে আসার আর কোনো সম্ভাবনা নেই। যদি ভারত বিশ্বকাপের সেমিফাইনালেও যায়, তাহলেও না। যদি তার হাতের দিকে তাকান, দেখবেন তার হাতে প্লাস্টার করা। ব্যাপারটা ভালো কিছু নয়।’

গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর