শুরুটা ফিঞ্চ-ওয়ার্নারের, শেষটা আমিরের


স্পোর্টস ডেস্ক: প্রকাশিত: জুন ১২, ২০১৯, ০৭:৩৬ পিএম
শুরুটা ফিঞ্চ-ওয়ার্নারের, শেষটা আমিরের

টস জিতে ফিল্ডিং নিয়ে ভুল করলাম না তো? উইকেটের পিছনে বারবার হয়তো এই কথাটাই মনে মনে ভাবছিলেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। ফিঞ্চ-ওয়ার্নার যেভাবে তাণ্ডব চালিয়েছেন তাতে সরফরাজের এই ভাবনা আসাটা অস্বাভাবিক কিছু না। কিন্তু সরফরাজকে আশাহত হতে দেননি মোহাম্মদ আমির। অন্য বোলাররা যেখানে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের কাছে খাবি খেয়েছেন সেখানে আমির একাই তাদের উপর ছড়ি ঘুরিয়েছেন।

টনটনে বুধবার টস হেরে ব্যাট করতে নেমে ৪৯ ওভারে ৩০৭ রানে অলআউট হয়ে গেছে অস্ট্রেলিয়া। ওয়ার্নারের সঙ্গে ১৪৬ রানের উদ্বোধনী জুটি গড়া অধিনায়ক ফিঞ্চ ৮৪ বলে করেন ৮২ রান। এবারের আসরে নিজের প্রথম সেঞ্চুরি তুলে নেওয়া ওয়ার্নার ১১১ বলে ১১ চার ও এক ছক্কায় করেন ১০৭ রান। ভালো শুরুর সুবিধা কাজে লাগাতে পারেননি অস্ট্রেলিয়ার পরের ব্যাটসম্যানরা।

এক ওভার বাকি থাকতে বিশ্ব চ্যাম্পিয়নদের ৩০৭ রানে থামিয়ে দেওয়ায় সবচেয়ে বড় অবদান আমিরের। বাঁহাতি এই পেসার ৩০ রানে নেন ৫ উইকেট। ওয়ানডেতে এই প্রথম পাঁচ উইকেট পেলেন তিনি।

ব্যাটিংয়ে দুর্দান্ত শুরু করে অস্ট্রেলিয়া। পাকিস্তান বোলারদের দর্শক বানিয়ে রাখেন দুই অজি ওপেনার ডেভিড ওয়ার্নার এবং অ্যারন ফিঞ্চ। কিন্তু ইনিংসের শেষটা নিজেদের করে নিলেন পাকিস্তান বোলররা। আলাদা করে বললে মোহাম্মদ আমির। সাড়ে তিনশ' রানের লক্ষ্যে ছোটা অস্ট্রেলিয়া তাই অলআউট ৩০৭ রানে।

গোনিউজ২৪/এম

খেলা বিভাগের আরো খবর