ক্যারিবিয়ানদের যে ক্রিকেটারকে ভয় বাংলাদেশের


স্পোর্টস ডেস্ক: প্রকাশিত: জুন ১২, ২০১৯, ০৪:১৭ পিএম
ক্যারিবিয়ানদের যে ক্রিকেটারকে ভয় বাংলাদেশের

বিশ্বকাপে বাংলাদেশের পরবর্তী ম্যাচ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। আপাতত এই ম্যাচ নিয়েই ভাবছে বাংলাদেশ। বৃষ্টির কারণে বাংলাদেশের বিশ্বকাপ যাত্রা জটিল সমীকরণে পড়ে গেছে। গতকাল শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ বৃষ্টিতে ভেসে যায়।

টাইগাররা হতে শুরু করে ভক্ত-সমর্থকরা সবাই চেয়েছিল ম্যাচটি হোক। কারণ বিশ্বকাপের সেমিফাইনালের স্বপ্ন পূরণের জন্য যে কয় ম্যাচকে টার্গেট করা হয়েছে তার মধ্যে একটি শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ। কিন্তু বৃষ্টির সঙ্গে ধুয়ে গেছে বাংলাদেশের আশাও। জেতার আশা থাকা একটা ম্যাচে পয়েন্ট ভাগাভাগি হওয়ায় স্বাভাবিকভাবেই মন খারাপ গোটা দলের।

তবে যেটা চলে গেছে সেটা নিয়ে পড়ে না থেকে বাংলাদেশের কোচের মনোযোগ আপাতত ওয়েস্ট ইন্ডিজ ম্যাচের দিকে। সেটি নিয়ে এখনই সতর্ক দল। কোচ স্টিভ রোডস ভাবছেন কীভাবে ক্রিস গেইল কিংবা আন্দ্রে রাসেলদের থামাবেন। রাসেলকে নিয়ে যে আলাদা করেই ভাবছেন, সেটিও জানিয়ে দিয়েছেন তিনি।

গেইল, রাসেল, হোপ, হেটমায়ার, লুইস, পুরান, ব্রাথওয়েট— উইন্ডিজ দলটায় বিগ হিটারের ছড়াছড়ি। এদের মধ্যে কাকে নিয়ে রোডস বেশি সতর্ক? বাংলাদেশ কোচ বললেন রাসেলের নাম, ‘আমার মনে হয়, ক্যারিবীয়দের প্রধান অস্ত্র আন্দ্রে রাসেল। সে এখন বিশ্বের সবচেয়ে বিপজ্জনক ব্যাটসম্যান। তার দিনে সে সবকিছু করতে পারে। প্রতিপক্ষ বোলিং আক্রমণ দুমড়ে মুচড়ে দিতে পারে। তার বিপক্ষে বল করা এবং তার বিধ্বংসী ব্যাটিং আটকে রাখা খুব কঠিন।’

রাসেলকে ঠান্ডা রাখাটাই মূল লক্ষ্য বাংলাদেশের। রোডস সে কথাই বললেন, ‘আমরা রাসেলের কথা ভাবছি বিশেষ করে। আমার মনে হয় রাসেলকে ঠান্ডা রাখতে পারলে কাজটা সহজ হয়ে যাবে। আর শর্ট বল নিয়ে আমি ভীত নই। আশা করি আমাদের ব্যাটসম্যানরা শর্ট বল মোকাবিলা করবে ভালোভাবেই।’

গোনিউজ২৪/এম

খেলা বিভাগের আরো খবর