সেদিন চোট নিয়েই খেলেছিলেন সাকিব


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জুন ১২, ২০১৯, ০৩:০৯ পিএম
সেদিন চোট নিয়েই খেলেছিলেন সাকিব

কার্ডিফে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে ১২১ রানের অসাধারণ ইনিংস উপহার দেন টাইগার সহঅধিনায়ক সাকিব আল হাসান। ম্যাচটিতে বাংলাদেশ হারলেও শুরু থেকে শেষ (প্রায়) পর্যন্ত দলকে টেনে নেন তিনি। শুধু কার্ডিফই নয়, আসরে দলের শুরুর দুই ম্যাচেও জোড়া হাফ সেঞ্চুরি উপহার দেন সাকিব। আফ্রিকার বিপক্ষে ৭৫ এবং নিউজিল্যান্ডের বিপক্ষে টানটান উত্তেজনার ম্যাচে ৬৪ রান উপহার দেন তিনি। যে কারণে ২৬০ রান নিয়ে আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যান সাকিব।

বলতেই হবে, চলতি বিশ্বকাপে ব্যাট-বলে দারুণ পথ পাড়ি দিচ্ছেন সাকিব। কিন্তু ইংল্যান্ডের বিপক্ষে পায়ের ঊরুতে চোটের কারণে ভক্তদের মনে শঙ্কা জেগেছে সামনে কি হবে। আদৌ তিনি সবগুলো ম্যাচ খেলতে পারবেন? কিংবা আসন্ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তাকে দেখা যাবে কিনা। 

বিশ্বকাপের ম্যাচ সিডিউল বলছে, ১৭ তারিখে ক্যারিবিয়ানদের বিপক্ষে নামবে বাংলাদেশ। আর ম্যাচের আগেই সাকিব সুস্থ হয়ে উঠবেন এমনটাই প্রত্যাশা কোচ ও অধিনায়কের। এ নিয়ে প্রধান কোচ স্টিভ রোডস বলেছেন, অবশ্যই তাকে নেক্সট ম্যাচে দেখা যাবে।

ম্যাচ পণ্ড হওয়ার পর আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এ কথা ও কথা বলতে গিয়ে ইংল্যান্ডের বিপক্ষে সাকিবের ইনজুরি নিয়ে নতুন তথ্য দেন কোচ। বলেছেন, ‘ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে সে (সাকিব) ছোটখাটো একটা চোট পেয়েছে। তবুও সে লড়াই করেছে। ইনজুরি নিয়েই দারুণ ব্যাট করেছে। তার দ্রুত সেরে ওঠার ব্যাপারে আমরা বেশ আশাবাদী। আমরা আশা করছি উইন্ডিজের বিপক্ষে পরের ম্যাচেই সে খেলতে পারবে।’

গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর