যে পেসারের মুখোমুখি হতে চাইতেন না লারা


স্পোর্টস ডেস্ক: প্রকাশিত: মে ২৫, ২০১৯, ০৫:০৪ পিএম
যে পেসারের মুখোমুখি হতে চাইতেন না লারা

দুয়ারে কড়া নাড়ছে ক্রিকেট বিশ্বকাপ। এই টুর্নামেন্ট শুরু হওয়ার আগে নিজেদের মত, পছন্দ ও বিচার-বিশ্লেষণ জানাচ্ছেন সাবেক ক্রিকেটাররা। কারো ফেবারিট ইংল্যান্ড, কারো অস্ট্রেলিয়া আর কারো ফেবারিট ভারত। ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তী ক্রিকেটার ব্রায়ান লারার কাছেও ফেবারিট ভারতই।

কয়েকদিন আগেই ভারতকে বিশ্বকাপের ফেবারিট দল দাবি করেন লারা। এরপর আলাদা করে কোহলির প্রশংসা করেন। এবার ভারতীয় পেসার জসপ্রিত বুমরাহর প্রতি নিজের মুগ্ধতার কথা জানিয়েছেন এই কিংবদন্তী।

বিশ্বকাপে নিজের প্রথম পছন্দ হিসেবে স্বদেশি স্টার্ক-কামিন্সদের চেয়েও এগিয়ে রাখছেন বুমরাকে। কোন পেসারকে কীভাবে সামলাতে হবে, কার সঙ্গে কীভাবে মোকাবিলা করতে হবে, সেটা কিছুক্ষণ খেলেই ধরে ফেলতেন লারা। বুমরাহর বোলিং দেখেও তাকে মোকাবিলা করার একটা কৌশল বের করে ফেলেছেন লারা। লারার মতে, বুমরাহকে উল্টো আক্রমণ করলে কোনো লাভ হবে না, উল্টো নিজের উইকেট খোয়াতে হবে।

লারার মতে নিয়মিত স্ট্রাইক বদল করলে বুমরাহর মনোবল ভেঙে দেওয়া সম্ভব, ‘যদি সম্ভব হতো, আমি পারলে বুমরাহর মুখোমুখিই হতাম না! সে অনেক ভালো একজন পেসার, যার অদ্ভুত একটা অ্যাকশন আছে। আমি ওর মোকাবিলা করলে ওর চোখের দিকে তাকিয়ে ওর প্রতিটা পদক্ষেপ ভালো করে দেখতাম। আর প্রতি আক্রমণ না করে বারবার স্ট্রাইক বদল করতাম। ওয়ানডেতে টি-টোয়েন্টির তুলনায় স্ট্রাইক বদল করার অনেক সুযোগ আছে। আপনি দরকার হলে অন্য বোলারদের ওপর চড়াও হন। বুমরাহর বলে চড়াও হতে গিয়ে লাভ নেই।’

গোনিউজ২৪/এম

খেলা বিভাগের আরো খবর