কোহলি মানুষ না, একটা মেশিন: লারা


স্পোর্টস ডেস্ক: প্রকাশিত: মে ২৪, ২০১৯, ০৫:০২ পিএম
কোহলি মানুষ না, একটা মেশিন: লারা

দুয়ারে কড়া নাড়ছে ক্রিকেট বিশ্বকাপ। এই টুর্নামেন্ট শুরু হওয়ার আগে নিজেদের মত, পছন্দ ও বিচার-বিশ্লেষণ জানাচ্ছেন সাবেক ক্রিকেটাররা। কারো ফেবারিট ইংল্যান্ড, কারো অস্ট্রেলিয়া আর কারো ফেবারিট ভারত। ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তী ক্রিকেটার ব্রায়ান লারার কাছেও ফেবারিট ভারতই।

কয়েকদিন আগেই ভারতকে বিশ্বকাপের ফেবারিট দল দাবি করেন লারা। এবার দলটির অধিনায়ক বিরাট কোহলির প্রতি নিজের মুদ্ধতার কথা জানিয়েছেন সাবেক এই ক্রিকেটার।

তিনি বলেন, কোহলি মানুষ না, ও একটা মেশিন। খেলার জন্য ফিটনেস গুরুত্বপূর্ণ বিষয়। সে এমনই একজন ক্রিকেটার যে জিমে প্রচুর সময় ব্যয় করে। এবং খেলার জন্য ফিটনেস কতটা গুরুত্বপূর্ণ সে এটা করে দেখায়। সে সত্যিকারের একজন রান মেশিন।

লারা আরো বলেন, প্রতিটি মুর্হূতে সে রান করতে চায়। আমার কাছে শচিন টেন্ডুলকারই সর্বকালের সেরা খেলোয়াড়। তার যোগ্য উত্তরসূরি হতে পারে কোহলি। কিন্তু দুজনের মধ্যে তুলনা করতে চাই না। তবে কোহলি স্পেশাল টেলেন্ট। সে তরুণ ক্রিকেটার এবং আসন্ন ক্রিকেটারদের জন্য আদর্শ একজন ক্রিকেটার। প্রথমবারের মতো সে বিশ্বকাপ দলকে নেতৃত্ব দিচ্ছে। ব্যাটিংয়ের সঙ্গে তাদের বোলিং অ্যাটাকও দুর্দান্ত। সবমিলিয়ে তাদের বিশ্বকাপ জেতার যথেষ্ট সুযোগ রয়েছে।

গোনিউজ২৪/এম

খেলা বিভাগের আরো খবর