বিশ্বকাপের ম্যাচ দেখা যাবে যেসব চ্যানেলে


স্পোর্টস ডেস্ক: প্রকাশিত: মে ২১, ২০১৯, ০৮:৪১ পিএম
বিশ্বকাপের ম্যাচ দেখা যাবে যেসব চ্যানেলে

ক্রিকেটের সবচেয়ে বড় আসর আইসিসি ক্রিকেট বিশ্বকাপ শুরু হতে আর বেশিদিন নেই। বিভিন্ন দেশে দেখা যাবে ক্রিকেটের সবচেয়ে বড় আসরটি। এরই মধ্যে আইসিসি প্রকাশ করেছে কোন দেশে কোন টিভি চ্যানেল সম্প্রসার করবে বিশ্বকাপের ম্যাচ।

সম্প্রতি বিশ্বকাপের ব্রডকাস্টারদের তালিকা প্রকাশ করে ক্রিকেট সর্বোচ্চ সংস্থা। বাংলাদেশে বিশ্বকাপ স্বত্ব পেয়েছে জিটিভি, মাছরাঙা ও বিটিভি। অনলাইনে দেখা যাবে র‍্যাবিটহোলে।

বিশ্বকাপে ব্রডকাস্টারের তালিকাঃ

জিটিভি, মাছরাঙা ও বিটিভি (বাংলাদেশ), স্টার স্পোর্টস নেটওয়ার্ক ও দুরদর্শন (ভারত), মোবি টিভি (আফগানিস্তান), চ্যানেল নাইন, ফক্স স্পোর্টস (অস্ট্রেলিয়া), স্কাই স্পোর্টস, স্কাই গো, নাও টিভি (ইংল্যান্ড, আয়ারল্যান্ড ও স্কটল্যান্ড), স্কাই স্পোর্ট ও স্কাই গো (নিউজিল্যান্ড), টেন স্পোর্টস ও পিটিভি স্পোর্টস (পাকিস্তান), সুপার স্পোর্টস (দক্ষিণ আফ্রিকা ও সাব-সাহারান, জিম্বাবুয়ে), টেন স্পোর্টস, এসএলআরসি চ্যানেল (শ্রীলঙ্কা), ইএসপিএন (উইন্ডিয়ান ও ক্যারিবিয়ান আইল্যান্ড)।

এছাড়াও মিডল ইস্টে সম্প্রসার করবে ওএসএন চ্যানেল। উত্তর আমেরিকায় বিশ্বকাপের ম্যাচ সম্প্রসার করবে ইএসপিএন। টিভি ছাড়াও বিশ্বকাপ শুনতে পারবে রেডিওতে। বাংলাদেশের মধ্যে রেডিও স্বত্ব পেয়েছে বাংলাদেশ বেতার। এছাড়াও ডিজিটার ভিডিও ক্লিপেরও ব্যবস্থা রেখেছে আইসিসি।

ভারতের ডিজিটাল ক্লিপের স্বত্ব রয়েছে হটস্টারের। বাংলাদেশের মধ্যে পেয়েছে বঙ্গো বিডি। হটস্টারে শুধু ভারতই নয়, শ্রীলঙ্কাও পাওয়া যাবে। তাছাড়া পাকিস্তানে ডিজিটাল ক্লিপের স্বত্ব পেয়েছে সনি লিভ। অস্ট্রেলিয়ায় স্বত্ব পেয়েছে কায়ো লাইভ স্ট্রিম। ক্যারিবিয়ান সমর্থকরা দেখতে পারবেন ইএসপিএন প্লে’য়ের মাধ্যমে।

মূল ম্যাচ ছাড়াও স্টার স্পোর্টস নেটওয়ার্ক সম্প্রসার করবে ভারতের প্রস্তুতি ম্যাচগুলো।

গোনিউজ২৪/এম

খেলা বিভাগের আরো খবর